X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

সভাপতিকে অবাঞ্ছিত ঘোষণা, নারায়ণগঞ্জে আওয়ামী লীগের কার্যালয়ে তালা

নারায়ণগঞ্জ প্রতিনিধি
১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:৫৯আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০০:৫৯

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন না করে মহানগর আওয়ামী লীগের ১৭টি ওয়ার্ডের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

একই ঘটনায় ১৬ নম্বর ওয়ার্ডের পদবঞ্চিত নেতাকর্মীরা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে তালা দিয়েছেন। মহানগরের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করে বিভিন্ন স্লোগান দিয়েছেন তারা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে শহরের দুই নম্বর রেলগেট এলাকায় অবস্থিত মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের গেটে পদবঞ্চিতরা তালা ঝুলিয়ে দেন।

নেতাকর্মী ও দলীয় সূত্রে জানা গেছে, ১৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী সাব্বির আহমেদ সাগরের নেতৃত্বে পদবঞ্চিতরা দলীয় কার্যালয়ে তালা দেন। তারা ঘোষিত ওয়ার্ড কমিটি ভুয়া বলে স্লোগান দেন। যোগ্যদের বঞ্চিত করা হয়েছে বলে দাবি করেন।

কার্যালয়ে তালা দেওয়ার প্রসঙ্গে মহানগর আওয়ামী লীগের ১৬ নম্বর ওয়ার্ডের সাবেক সভাপতি মনোয়ার হোসেন মনা বলেন, সম্প্রতি ১৬ নম্বর ওয়ার্ডের ঘোষিত কমিটির বিরুদ্ধে নেতাকর্মীরা বিদ্রোহ ঘোষণা করে মহানগর সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন। সেইসঙ্গে কার্যালয়ে তালা দিয়েছেন।

এর আগে বিকালে নগরীর ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে সভা করে সিটি  মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী কমিটি ঘোষণা প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারকে অবাঞ্ছিত ঘোষাণা করেন।

সভায় মেয়র আইভী বলেন, ‘এই ওয়ার্ডে আমাদের ছোট ভাই এপন আর চঞ্চলকে নেতা বানিয়ে দেওয়া হলো। ওরা যদিও নেতা হওয়ার যোগ্যতা রাখে। কিন্তু আনোয়ার কাকা (মহানগর আওয়ামী লীগের সভাপতি) প্রতিহিংসার মনোভাব নিয়ে এই কমিটি দিয়েছেন। তিনি বুঝিয়েছেন, যা চাইবেন তাই হবে এখানে। যেই দেওভোগে পূর্বপুরুষেরা নেতৃত্ব দিয়েছেন আওয়ামী লীগের, তাদের অসম্মানিত করেছেন তিনি। আজকে এখানে দাঁড়িয়ে দেওভোগের মানুষ হিসেবে তাকে অবাঞ্ছিত ঘোষণা করলাম আমি।’

পাল্টা কমিটি দেওয়ার হুঁশিয়ারি দিয়ে মেয়র বলেন, ‘সিদ্ধিরগঞ্জ এলাকার ৯টি ওয়ার্ডে কমিটি হয়নি। কারণ সেটা এমপি শামীম ওসমানের এলাকা, তিনি বলেছেন তার এলাকায় নিজের মতো করে কমিটি করবেন। তাহলে বলতে চাই, আমার নির্বাচনি এলাকার ২৭টি ওয়ার্ড; এর মধ্যে কোন অধিকারে আপনারা আমাকে না জানিয়ে ১৭টি ওয়ার্ডে কমিটি দিলেন? আমি ১৭টি ওয়ার্ডে পাল্টা কমিটি দেবো। এক ওয়ার্ডের লোক এনে আরেক ওয়ার্ডে বসিয়েছেন। এগুলো ছেলেখেলা নাকি?  দলের বিষয়ে কখনও মাথা ঘামাইতাম না। আজ বাধ্য হয়েছি। আমি তো শামীম ভাইয়ের মতো বলতে পারবো না, আমার এলাকায় এটা করতে পারবেন না। কিন্তু আমার মতামত না নিয়ে যদি কমিটি করেন, সিনিয়রদের অসম্মানিত করেন; তাহলে পাল্টা কমিটি দেবো।’

গত ১২ ফেব্রুয়ারি রাতে মহানগর আওয়ামী লীগের ১৭টি ওয়ার্ডের কমিটি ঘোষণা করা হয়। মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক খোকন সাহা এই কমিটির অনুমোদন দেন। এরপর থেকে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ক্ষোভে ফুঁসে ওঠেন। দলের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে বিতর্কিতদের কমিটিতে রাখা হয়েছে বলে অভিযোগ করেন অনেকে।

ওয়ার্ড কমিটিতে রাজাকারপুত্র, মুক্তিযোদ্ধা হত্যাকারীর পুত্রসহ বিতর্কিতদের সভাপতি-সাধারণ সম্পাদক পদ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা। তিনি বলেন, ত্যাগীদের বঞ্চিত করে রাজাকারপুত্র এমনকি মুক্তিযোদ্ধা হত্যাকারীর ছেলেকে শীর্ষ পদ দেওয়া হয়েছে। আমরা এই কমিটি মানি না।

এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা বলেন, ‘সভাপতিকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তবে কার্যালয়ে তালা দেওয়ার অধিকার কারও নেই। আমি অনুরোধ করবো, যারা এই কাজ করেছেন, তারা তালা খুলে দেবেন।

এ বিষয়ে জানতে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

/এএম/আরআইজে/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সিএনজির রেজিস্ট্রেশন কার্যক্রম চালু করতে বিআরটিএ অফিস ঘেরাও
সিএনজির রেজিস্ট্রেশন কার্যক্রম চালু করতে বিআরটিএ অফিস ঘেরাও
এসি কেনার আগে মনে রাখতে হবে এই ৭ বিষয়
এসি কেনার আগে মনে রাখতে হবে এই ৭ বিষয়
বৃষ্টি ও বন্যায় কেনিয়ায় নিহত অন্তত ৪৫
বৃষ্টি ও বন্যায় কেনিয়ায় নিহত অন্তত ৪৫
‘তাই বলে ১৯ গোল খাবো!’
‘তাই বলে ১৯ গোল খাবো!’
সর্বাধিক পঠিত
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
শরীরের তাপ কমায় এই ৮ খাবার
শরীরের তাপ কমায় এই ৮ খাবার
আজ কি বৃষ্টি হবে?
আজ কি বৃষ্টি হবে?
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
জালিয়াতির মামলায় সাবেক ব্যাংক কর্মকর্তার ২৬ বছরের কারাদণ্ড
জালিয়াতির মামলায় সাবেক ব্যাংক কর্মকর্তার ২৬ বছরের কারাদণ্ড