X
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪
৯ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্যবসায়ীকে গুলি, আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

গাজীপুর প্রতিনিধি
১৫ এপ্রিল ২০২৪, ১৪:৪১আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ১৪:৪১

গাজীপুরের শ্রীপুর পৌরসভার কেওয়া বাজারের ব্যবসায়ী মোহাম্মদ আলীকে (৩০) গুলি করে আহতের ঘটনায় আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছেন ব্যবসায়ী ও বাজার পরিচালনা কমিটি। আসামিদেরকে চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় এনে বিচার দাবি করেন তারা। সোমবার (১৫ এপ্রিল) বেলা ১১টা থেকে ১২টা তারা কেওয়া বাজারে এ মানববন্ধন করেন।

আহত ব্যবসায়ী মোহাম্মদ আলী শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্বখণ্ড এলাকার আব্দুল মান্নানের ছেলে। তিনি ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। তিনি কেওয়া বাজারে চাউল ও ফিড (খাদ্য) ব্যবসা করেন। এ ঘটনায় ব্যবসায়ীর ভাই রবিবার (১৪ এপ্রিল) দিবাগত রাতে অজ্ঞাতদের আসামি করে শ্রীপুর থানায় মামলা করেছেন।

মানববন্ধনে ব্যবসায়ীরা তাদের বক্তব্য বলেন, ঈদের আগের দিন বুধবার (১০ এপ্রিল) দিবাগত রাত সোয়া ২টার দিকে শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্বখণ্ড (খাদিজাতুল কুবরা মাদ্রাসা) সংলগ্ন স্থানে ব্যবসায়ী মোহাম্মদ আলীকে দুর্বৃত্তরা গুলি করে। ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও পুলিশ প্রকৃত ঘটনা উদঘাটন ও আসামিদের চিহ্নিত করতে পারেনি। এতে ওই বাজারের ব্যবসায়ীদের মাঝে রাত ১০টার পর দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে ভয় ও আতঙ্কে থাকতে হয়।

ঘটনাস্থলের পাশের বাড়ির বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, বুধবার (১০ এপ্রিল) দিবাগত রাত আনুমানিক সোয়া ২টার দিকে চিৎকার শুনে তিনি বাড়ি থেকে বের হয়ে দেখেন, ব্যবসায়ী মোহাম্মদ আলী রাস্তার পাশে পড়ে আছে। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে জড়ো হয়। তখন ওই ব্যবসায়ী জানান, তিনি কেওয়া বাজার থেকে রাত ২টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে যাচ্ছিলেন। তার সঙ্গে নগদ তিন লাখ টাকা ছিল। বাড়ির কাছাকাছি পৌঁছা মাত্রই কিছু বুঝে ওঠার আগেই রাস্তায় মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা দুই যুবকের সামনে গেলে তারা তাকে লক্ষ্য করে গুলি করে।

গুলিটি তার বাম হাতের বাহুতে লাগে। তিনি চিৎকার দিলে দুর্বৃত্তরা মোটরসাইকেল নিয়ে দ্রুত গতিতে পশ্চিম দিকে চলে যায়। স্বজন ও স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসার পর ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করে। ওই হাসপাতালের চিকিৎসক ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়ার পরামর্শ দিলে ওই রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে নিয়ে চিকিৎসাধীন রাখে।

স্থানীয়রা জানান, ব্যবসায়ী মোহাম্মদ আলী খুব ভালো মানুষ, তার সঙ্গে কারও কোনও বিরোধ বা শত্রুতা নেই।

শ্রীপুর থানার ওসি আকবর আলী খান বলেন, আহত ব্যবসায়ী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ঘটনার পর ভোর রাতে ও ঈদের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর ১২টার দিকে পুলিশ দুই দফা ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা আমাদের মতো তদন্ত করতেছি। যিনি গুলিবিদ্ধ হয়েছেন তার কাছে তিন লাখ টাকা ছিল। ধারণা করা হচ্ছে ওই টাকা নেওয়ার উদ্দেশ্যেই দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়েছে।

/এফআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
সৎমায়ের ঘর থেকে বস্তায় মোড়ানো শিশুর মরদেহ উদ্ধার
সৎমায়ের ঘর থেকে বস্তায় মোড়ানো শিশুর মরদেহ উদ্ধার
দেড় বছর কারাভোগ শেষে দেশে ফিরলেন ৩ নারী
দেড় বছর কারাভোগ শেষে দেশে ফিরলেন ৩ নারী
সেই শিক্ষকের ‘ওপরের চেহারা’ বিভ্রান্ত করেছে সহকর্মীদেরও
৩০ শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতারসেই শিক্ষকের ‘ওপরের চেহারা’ বিভ্রান্ত করেছে সহকর্মীদেরও
টিভিতে আজকের খেলা (২৩ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৩ মে, ২০২৪)
সর্বাধিক পঠিত
যেভাবে এমপি আনোয়ারুল আজিমকে হত্যা করা হয়
যেভাবে এমপি আনোয়ারুল আজিমকে হত্যা করা হয়
‘খুন’ কিন্তু ‘লাশ নেই’: যা জানা গেলো এমপি আজিমকে নিয়ে
‘খুন’ কিন্তু ‘লাশ নেই’: যা জানা গেলো এমপি আজিমকে নিয়ে
১২০ টাকায় উঠলো ডলারের দাম
১২০ টাকায় উঠলো ডলারের দাম
এমপি আনোয়ারুল আজিম হত্যা নিয়ে বিবিসি বাংলার প্রতিবেদনে যা জানা গেলো
এমপি আনোয়ারুল আজিম হত্যা নিয়ে বিবিসি বাংলার প্রতিবেদনে যা জানা গেলো
যুক্তরাষ্ট্রের নতুন ‘অস্ত্র’ দুর্নীতি
সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে নিষেধাজ্ঞাযুক্তরাষ্ট্রের নতুন ‘অস্ত্র’ দুর্নীতি