X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

চারদিনেও খোঁজ মেলেনি আ. লীগ ও বিএনপির ৪ নেতার

গাইবান্ধা প্রতিনিধি
১২ জানুয়ারি ২০১৭, ১৯:৩০আপডেট : ১২ জানুয়ারি ২০১৭, ১৯:৩০

নিখোঁজ হওয়ার চারদিনেও খোঁজ মেলেনি গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও যুবদলের চার নেতার। বিভিন্নভাবে চেষ্টা চালিয়েও তাদের খোঁজ না পাওয়ায় চরম উৎকণ্ঠা ও আতঙ্কের মধ্যে পড়েছেন এসব পরিবারের লোকজন। চারদিনেও খোঁজ মেলেনি আ. লীগ ও বিএনপির ৪ নেতার

এ ঘটনার পর বুধবার (১১ জানুয়ারি) সকালে এসব পরিবার সাদুল্যাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও তাদের সম্পর্কে কোনও তথ্য বা সন্ধান দিতে পারছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। তবে এসব পরিবারের দাবি, সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর লোকজনই তাদেরকে তুলে নিয়ে গেছেন।

এদিকে, নিখোঁজ চার নেতাকে উদ্ধারের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সাদুল্যাপুর-নলডাঙ্গা পাকা সড়কের নলডাঙ্গা ডাক বাংলা মোড়ে অবরোধ কর্মসূচি পালন করেছে স্থানীয় বিক্ষুদ্ধ জনতা। এসময় তারা বিক্ষোভ মিছিল করে সান্তাহার থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী লোকাল পদ্মরাগ ট্রেন নলডাঙ্গা রেল স্টেশনে অবরোধ করে রাখে। পরে ২০ মিনিট পর অবরোধ তুলে নিলে ট্রেনটি ছেড়ে যায়।

নিখোঁজ হওয়া চার নেতা হলেন- সাদুল্যাপুর উপজেলা আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতি ও ৩ দামোদরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মনোয়ারুল হাসান জীম মণ্ডল, নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুল ইসলাম প্রিন্স, দামোদরপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সাদেকুল ইসলাম সাদেক ও নলডাঙ্গা ইউনিয়ন যুবদলের সহ-সাধারণ সম্পাদক শফিউল ইসলাম শাপলা।

জীম মণ্ডলের স্ত্রী লাভলী বেগম বলেন, ‘নিখোঁজ হওয়ার পর বুধবার সাদুল্যাপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু তারপরেও পুলিশের কোনও তৎপরতা নেই। এছাড়া বুধবার দুপুরে তিনটি নাম্বার থেকে মোবাইলে ফোন করে আমার স্বামীকে ফিরে পেতে বিকাশের মাধ্যমে দুই লাখ টাকা দাবি করা হয়। পরে মোবাইল নাম্বারসহ বিষয়টি পুলিশ ও র্যা বকে জানানো হয়। কিন্তু পুলিশ ও র্যা ব তার সন্ধান ও মোবাইল নাম্বারের ব্যক্তিদের এখনও শনাক্ত করতে পারেনি।’

প্রিন্সের ভাই নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম নয়ন বলেন, ‘মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহীনির পরিচয় দিয়ে কয়েকজন নলডাঙ্গা রেল গেট এলাকা থেকে আমার ভাইকে মোটরসাইকেলসহ তুলে নিয়ে যায়। এরপর বিভিন্নভাবে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।’

সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহারিয়া খাঁন বিপ্লব জানান, তাদের খুঁজে বের করতে আইন শৃঙ্খলাবাহিনীর লোকজনকে বারবার বলা হচ্ছে। তারা চেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেন। তবে ২৪ ঘণ্টার মধ্যে তাদের সন্ধান না পেলে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে জানান তিনি।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ ইমরুল কায়েস জানান, অভিযোগ পাওয়ার পর তাদের সন্ধ্যান পেতে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে।

মোবাইল ফোনে টাকা দাবির বিষয়ে তিনি জানান, ঘটনার পর তিনটি নাম্বার ট্র্যাকিং করা হয়। এছাড়া মোবাইল নাম্বারের ব্যক্তিদের সম্পর্কে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

গাইবান্ধা অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মো. রবিউল ইসলাম বলেন, ‘চার নেতার অবস্থান সম্পর্কে বিভিন্ন জায়গায় খোঁজ খবর নেওয়া হচ্ছে। তাদের উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে।’

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি রাত সাড়ে ১০টার দিকে মনোয়ারুল হাসান জিম মণ্ডল ও সাদেকুল ইসলাম সাদেক লালবাজার থেকে মোটরসাইকেলে করে নলডাঙ্গা যাওয়ার পথে নিখোঁজ হন। এছাড়া ১০ জানুয়ারি সকাল সাড়ে ১১টার দিকে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে নলডাঙ্গা রেল গেট এলাকা থেকে প্রিন্সকে ও কাচারী বাজার এলাকায় শাপলাকে তুলে নিয়ে যাওয়া হয়।

/এআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
মেসির জোড়া গোলে মায়ামির আরেকটি জয় 
মেসির জোড়া গোলে মায়ামির আরেকটি জয় 
কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে চলছে ভোট গ্রহণ
কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে চলছে ভোট গ্রহণ
যাদের স্যালাইনে বাঁচে প্রাণ, তাদের মজুরি বাড়ে না
১৬ শ্রমিকের উৎপাদিত স্যালাইন দিয়ে চলছে ৯ জেলার হাসপাতালযাদের স্যালাইনে বাঁচে প্রাণ, তাদের মজুরি বাড়ে না
সিলেটে ট্রাকের ধাক্কায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত
সিলেটে ট্রাকের ধাক্কায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত
সর্বাধিক পঠিত
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
ইমিগ্রেশনেই খারাপ অভিজ্ঞতা বিদেশি পর্যটকদের
ইমিগ্রেশনেই খারাপ অভিজ্ঞতা বিদেশি পর্যটকদের
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
মিয়ানমারে গিয়ে সেনা ট্রেনিং নিলেন ২ রোহিঙ্গা, বাংলাদেশে ঢুকলেন বুলেট নিয়ে
মিয়ানমারে গিয়ে সেনা ট্রেনিং নিলেন ২ রোহিঙ্গা, বাংলাদেশে ঢুকলেন বুলেট নিয়ে