X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

রাঙ্গাকে আহ্বায়ক করে রংপুর জেলা জাপার সম্মেলনের প্রস্তুতি

রংপুর প্রতিনিধি
২১ জুন ২০১৭, ১৭:৫০আপডেট : ২১ জুন ২০১৭, ১৮:৩৯

রাঙ্গাকে আহ্বাবায়ক করে জেলা জাপার সম্মেলনের ঘোষণায় আনন্দিত নেতাকর্মীরা (ছবি-রংপুর প্রতিনিধি)

স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী মশিয়ার রহমান রাঙ্গাকে আহ্বায়ক করে রংপুর জেলা জাতীয় পার্টির সম্মেলনের প্রস্তুতি চলছে। মঙ্গলবার রাতে এই কমিটি গঠনের অনুমতি দিয়েছেন দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ। এছাড়াও তার ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফকে সদস্য সচিবের পদ থেকে বাদ দেওয়া হয়েছে। চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

এদিকে অনেক দিন ধরে দলের বাইরে থাকার পর রাঙ্গার সমর্থকরা রাতে নগরীর সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে এসে মিষ্টি বিতরণ করেন। 

সম্মেলন প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়কারী করা হয়েছে জেলা জাপার সাবেক আহ্বায়ক মোফাজ্জল হোসেন মাস্টারকে। তাকে ৭ দিনের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি গঠন করে দলের চেয়ারম্যানের অনুমোদন নিতে বলা হয়েছে।

যে কারণে আসিফকে জেলা কমিটির সদস্য সচিবের পদ থেকে বাদ দেওয়া হল: দলের প্রেসডিয়াম সদস্য ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিয়ার রহমানর রাঙ্গাকে বাদ দিয়ে প্রায় ২ বছর আগে এরশাদ তার ছোট ভাই মরহুম মোজাম্মেল হক লালুর একমাত্র ছেলে ও সাবেক এমপি হোসেন মকবুল শাহারিয়ার আসিফকে রংপুর জেলা জাপার সদস্য সচিব এবং মোফাজ্জল হোসেন মাস্টারকে আহ্বায়ক করে কমিটি গঠন করেন। কমিটি গঠনের পর দীর্ঘ দিনেও জেলা জাপার সম্মেলন করতে পারেনি তার ভাতিজা আসিফ। এ নিয়ে রংপুর জেলা ও মহানগর জাপার একাধিক কর্মী সভায় ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন। রংপুর জেলা জাপার সম্মেলন করতে না পারায় দুমাস আগে মহানগর জাতীয় পার্টির সম্মেলনে এরশাদ  নিজেও ক্ষোভ প্রকাশ করেন। তিনি দ্রুত সময়ের মধ্যে সম্মেলন শেষ করার নির্দ্দেশ দেন। এরপরও কোনও কাজ হয়নি।

এ ছাড়াও রংপুর সদর ৩ আসনের এমপি হিসেবে এরশাদের পক্ষে তার ভাতিজা সব বরাদ্দ বিশেষ করে টিআর, কাবিখার চাল-গমসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও মসজিদের অনুদানের টাকা উত্তোলন ও বরাদ্দ দেওয়াসহ সার্বিক দায়িত্ব পালন করে আসছিলেন। এ কারণে মহানগর জাতীয় পার্টির নেতারা বিরোধীতা শুরু করেন। তাদের দাবি হলো, এমপি হিসেবে এরশাদের যে বরাদ্দ আসে তার অর্ধেক তাদের মাধ্যমে বিতরণ করতে হবে। এ নিয়ে আসিফের সঙ্গে মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা ও সাধারণ সম্পাদক ইয়াসিরের দ্বন্দ্ব শুরু হয়। পরে এরশাদ বিষয়টি জানতে পেরে তার নামে বরাদ্দের ২৫ থেকে ৩০ ভাগ মসহানগর জাপার মাধ্যমে বিতরণ করার নির্দ্দেশ দেন। 

সর্বশেষ জাপার সম্মেলনে এরশাদ মহানগর সভাপতি মোস্তফাকে রংপুর সিটি করপোরেশনের মেয়র পদে জাপার প্রার্থী হিসেবে ঘোষণা করেন। এতে ক্ষুব্ধ হন তার ভাতিজা আসিফ। কারণ  এ পদে দলের মনোনয়ন চেয়েছিলেন। তিনি বিভিন্নভাবে চেষ্টা করে ব্যার্থ হন। পরে তিনি স্থানীয় কয়েকটি পত্রিকার হাতে গোনা কয়েক জন সাংবাদিককে ডেকে নিজেকে রংপুর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা দেন। এ সময় তিনি রাঙ্গার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করেন।

এ ঘটনা জানাজানি হলে এরশাদ তীব্র অসন্তোষ প্রকাশ করেন। তিনি তার ভাতিজা আসিফের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না মর্মে গত ১৪ জুন ৩ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন। চিঠি পাওয়ার পর নোটিশের জবাব না দেওয়ায় ১৮ জুন আসিফকে দল থেকে বহিষ্কার করার নির্দ্দেশ দেন এরশাদ।

এ ব্যাপারে এরশাদের ভাতিজা আসিফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে। যারা এসব করছেন তারা ঠিক করছেন না। তাকে বাদ দিয়ে রাঙ্গাকে আহ্বায়ক করে জেলা জাপার সম্মেলনের প্রস্তুতির ব্যাপারে জানতে চাইলে তিনি আপাতত এ ব্যাপারে কিছুই বলবেন না বলেন জানান। তবে আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার যে ঘোষণা তিনি দিয়েছেন সেখান থেকে তিনি সরে আসবেন না বলে জানান।

ইতিপূর্বে বাদ পড়া জেলা জাপার সাবেক সাধারণ সম্পাদক আবুল মাসুদ চৌধুরী নান্টু বলেন, দীর্ঘদিন পরে হলেও এরশাদ অনুধাবন করেছেন রংপুরে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে হলে মশিয়ার রহমান রাঙ্গার কোনও বিকল্প নেই। তাকে আবারও দায়িত্ব দেওয়ায় দল আরও শক্তিশালী হবে।

/জেবি/

আরও পড়তে পারেন: বান্দরবানে আশ্রয়কেন্দ্র বন্ধ, ঝুঁকি নিয়েই পাহাড়ে ফিরছে মানুষ

 

সম্পর্কিত
সর্বশেষ খবর
হামাসকে ইসরায়েলের যুদ্ধবিরতি প্রস্তাব মেনে নেওয়ার আহ্বান ব্লিঙ্কেনের
হামাসকে ইসরায়েলের যুদ্ধবিরতি প্রস্তাব মেনে নেওয়ার আহ্বান ব্লিঙ্কেনের
প্রবীণ সাংবাদিক জিয়াউল হকের মৃত্যু
প্রবীণ সাংবাদিক জিয়াউল হকের মৃত্যু
‘লাকি সেভেন’ জার্সি ফিরে পেয়ে খুশি সানজিদা
‘লাকি সেভেন’ জার্সি ফিরে পেয়ে খুশি সানজিদা
সাবিনা, মারিয়া ও শামসুন্নাহারের হ্যাটট্রিকে ১৯ গোল
সাবিনা, মারিয়া ও শামসুন্নাহারের হ্যাটট্রিকে ১৯ গোল
সর্বাধিক পঠিত
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
থেমে যেতে পারে ব্যাংকের একীভূত প্রক্রিয়া
থেমে যেতে পারে ব্যাংকের একীভূত প্রক্রিয়া
শরীরের তাপ কমায় এই ৮ খাবার
শরীরের তাপ কমায় এই ৮ খাবার
ভেসে আসা ‘টর্পেডো’ উদ্ধারে কাজ করছে নৌবাহিনী ও কোস্টগার্ড
ভেসে আসা ‘টর্পেডো’ উদ্ধারে কাজ করছে নৌবাহিনী ও কোস্টগার্ড
আজ কি বৃষ্টি হবে?
আজ কি বৃষ্টি হবে?