X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

প্রতীক পেয়েই কেসিসি'র প্রার্থীদের প্রচারণা শুরু

খুলনা প্রতিনিধি
২৪ এপ্রিল ২০১৮, ১৫:৪৮আপডেট : ২৪ এপ্রিল ২০১৮, ১৫:৫৬

খুলনা সিটি করপোরেশন নির্বাচন খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী তালকুদার আব্দুল খালেক খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রচার শুরু করেন। এ সময় তিনি তার নির্বাচনি ওয়েবসাইট উদ্বোধন করেন। প্রতীক বরাদ্দ পাওয়ার পর দলীয় কার্যালয়ে দোয়া অনুষ্ঠান শেষে ধানের শীষ প্রতীকে আনুষ্ঠানিকভাবে ভোট চাওয়া শুরু করেন বিএনপি নেতা নজরুল ইসলাম মঞ্জু।

মঙ্গলবার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেস ক্লাবে ‘নৌকার জয়, বাংলার জয়’ এ স্লোগান নিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণা শুরু করেন। সংবাদ সম্মেলনে মহানগর ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ওয়েবসাইট উদ্বোধন করা হয়। এ সময় কেন্দ্রীয় ও স্থানীয় আ্ওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে সকাল সাড়ে ৯টায় নির্বাচন কমিশন থেকে নৌকা প্রতীক বরাদ্দ নেন মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। প্রতীক পাওয়ার পর তিনি মহানগরীর পিকচার প্যালেস মোড় থেকে নৌকা প্রতীকের লিফলেট বিতরণ ও নগরবাসীর সঙ্গে কুশল বিনিময় করেন। সেখান থেকে তিনি দলীয় কার্যালয়ে যান এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে ২২ এপ্রিল তিনি বাগেরহাটের হয়রত খাজা খানজাহান আলী (রহ.) এর মাজার জিয়ারত করেন।

এদিকে ২০ দলীয় জোটের প্রার্থী বিএনপি নেতা নজরুল ইসলাম মঞ্জুও মঙ্গলবার সকালে প্রতীক বরাদ্দ নিয়ে ধানের শীষে ভোট চাওয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণা শুরু করেন। তিনি মঙ্গলবার ফজরের পরপরই টুটপাড়া কবরস্থানে তার বাবা-মায়ের কবর জিয়ারত করেন। এরপর সকাল সাড়ে ৯টার দিকে নির্বাচন থেকে নির্বাচনি প্রতীক গ্রহণ করেন। প্রতীক পাওয়ার পর তিনি দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে দোয়ার আয়োজন করেন। দোয়া শেষে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণা শুরু করেন। মহানগরীর প্রাণকেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের লিফলেট বিতরণের মাধ্যমে তিনি ভোটারদের কাছে ভোট চাইতে শুরু করেন। এ সময় তার সঙ্গে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা ছিলেন।

কেসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. ইউনুস আলী বলেন, ‘মঙ্গলবার সকালেই মেয়র প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া সম্পন্ন হয়েছে। আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেককে নৌকা প্রতীক, বিএনপি মনোনিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে ধানের শীষ প্রতীক, জাতীয় পার্টি মনোনীত শফিকুর রহমানকে লাঙল প্রতীক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হককে হাত পাখা প্রতীক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি মনোনীত মিজানুর রহমান বাবুকে কাস্তে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়ার পর সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়ার কার্যক্রম চলছে। প্রতীক বরাদ্দ পাওয়ায় প্রচারের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। দুপুর ২টা থেকেই প্রার্থীরা মাইকিং করে প্রচারণা শুরু করতে পারবেন।’

আগামী ১৫ মে কেসিসি নির্বাচন অনুষ্ঠিত হবে। খুলনায় সাধারণ ওয়ার্ড ৩১টি এবং সংরক্ষিত ওয়ার্ড ১০টি। মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৪৫৩ জন। কেসিসি নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ ৩১টি ওয়ার্ডে ১৪৮ জন এবং ১০টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৩৮ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন- 

খুলনায় আ. লীগ ও বিএনপি-জামায়াত জোটে ১৪ জন করে বিদ্রোহী

খুলনায় বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে জিডি

 

/এফএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
এক উপজেলায় ১৩ প্রার্থীর সবাই আ. লীগের
এক উপজেলায় ১৩ প্রার্থীর সবাই আ. লীগের
শিরোপাজয়ী দল কি কোটি টাকা পাবে?
ফিরছে সুপার কাপশিরোপাজয়ী দল কি কোটি টাকা পাবে?
রাশিয়ার সঙ্গে আলোচনায় বসতে পারে ইউক্রেন: গোয়েন্দা কর্মকর্তা
রাশিয়ার সঙ্গে আলোচনায় বসতে পারে ইউক্রেন: গোয়েন্দা কর্মকর্তা
সর্বাধিক পঠিত
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
কামরাঙ্গীরচরে নতুন ভবন নির্মাণের অনুমতি দিলো ডিএসসিসি
আরও কমলো সোনার দাম
আরও কমলো সোনার দাম
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ
ব্যর্থতার অভিযোগে শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে আইনি নোটিশ