শতভাগ পাসের ধারাবাহিকতা ধরে রাখলো বিদ্যানিকেতন হাই স্কুল

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১০:১০, মে ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:২৩, মে ০৭, ২০১৯

বিদ্যানিকেতন হাই স্কুলের শিক্ষার্থীরানারায়ণগঞ্জের বিদ্যানিকেতন হাই স্কুলে এবারও এসএসসি পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী পাস করেছে। পশ্চিম দেওভোগ ভূইয়ারবাগ এলাকার এ স্কুলের শিক্ষার্থীরা চার বছর ধরে এসএসসি, জেএসসি ও পিইসি পরীক্ষায় শতভাগ পাস করে সেরা শিক্ষা প্রতিষ্ঠানের ধারাবাহিকতা অক্ষুণ্ন রেখেছে।

২০১৯ সালে ৭০ জন শিক্ষার্থী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এরই মধ্যেই বিদ্যানিকেতন হাই স্কুল নারায়ণগঞ্জ জেলা এবং ঢাকা বিভাগের মধ্যে শ্রেষ্ঠ ডিজিটাল স্কুলে পুরস্কার পেয়েছে।

বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি কাশেম হুমায়ূন বলেন, এ স্কুলটি একটি অবহেলিত এলাকায় প্রতিষ্ঠা করা হয়েছে যেখানে অধিকাংশ শিক্ষার্থী নিম্নবিত্ত পরিবারের সন্তান। তাদেরকে আমরা চেষ্টা করছি একটি ভালো মানের শিক্ষা দেওয়ার জন্যে। তাদের ধারাবাহিক সাফল্যের জন্যে বিদ্যালয়ের প্রতিটি শিক্ষক ও পরিচালনা পরিষদের সদস্যরা অক্লান্ত পরিশ্রম করছেন। যে কারণে মাত্র ১২ বছরের এ শিক্ষা প্রতিষ্ঠানটিতে ধারাবাহিক সাফল্য বজায় রাখা সম্ভব হয়েছে। তিনি বিদ্যালয়ের সব শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া নারায়ণগঞ্জ গর্ভেন্ট গালস স্কুলে ১৩৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তাদের পাশের হার ৯৯ শতাংশ। নারায়ণগঞ্জ আডিয়াল স্কুল  ৬১ জন শিক্ষার্থী জিপিএ পাঁচ পেয়েছে। নারায়ণগঞ্জ হাই স্কুল থেকে ৩৯ জন শিক্ষার্থী জিপিএ পাঁচ পেয়েছে। মর্গান বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ পাঁচ পেয়েছে ২১ শিক্ষার্থী।

 

 

/এসটি/

লাইভ

টপ