কাজে ফিরলেন নরসিংদীর ইউএমসি জুট মিল শ্রমিকরা

Send
নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত : ১২:৪২, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:০৪, ডিসেম্বর ১৪, ২০১৯

শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন

সারাদেশে অন্যান্য পাটকল শ্রমিকদের মতো নরসিংদী সদরের ইউএমসি (ইউনাইটেড, মেঘনা, চাঁদপুর) জুট মিল শ্রমিকরাও কাজে ফিরেছেন। তারা কেন্দ্রিয় সংগ্রাম পরিষদের নির্দেশে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবি আদায়ে চলমান আমরণ অনশন কর্মসূচি স্থগিত করেছেন।  শনিবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় এ কর্মসূচি স্থগিত করার পর শ্রমিকরা কারখানায় গিয়ে কাজ শুরু করেন।

ইউএমসি জুটমিল শ্রমিক কর্মচারি ইউনিয়ন, নরসিংদীর সভাপতি মো. সফিকুল ইসলাম মোল্লা জানান, চারদিনের অব্যাহত অনশনের পর শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর আশ্বাসে এবং বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস কথা বিবেচনা করে কর্মসূচি স্থগিত করা হয়েছে। সকাল ১০টা থেকে শ্রমিকরা স্ব স্ব বিভাগে গিয়ে কাজে যোগ দিয়েছেন। মিলের উৎপাদন শুরু হওয়ায় কর্মচাঞ্চল্য ফিরে এসেছে।

তিনি আরও জানান,  আগামী রবিবার বিজেএমসির সভাকক্ষে জরুরি সভা অনুষ্ঠিত হবে। সভার সিদ্ধান্তে দাবি মানার বিষয়ে যদি আশাব্যঞ্জক খবর না আসে, তা হলে পরবর্তীতে আবারও আমরণ অনশন কর্মসূচি পালন করা হবে।

অন্যদিকে পলাশ উপজেলার ‘বাংলাদেশ জুটমিল’ এর শ্রমিকরা এ আন্দোলনে অংশ নেননি। কারণ বাংলাদেশ জুটমিলে দীর্ঘদিন ধরে সিবিএ’র কোনও কমিটি নেই।  শ্রমিকলীগ এখানে কর্তৃত্ব করে তাই এ জুটমিলের শ্রমিকরা বড় কোনও আন্দোলনে অংশ নেন না। 

 

/জেবি/

লাইভ

টপ