কীর্তনখোলায় শাহরুখের সঙ্গে সংঘর্ষে ডুবেছে দুদুমিয়া

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ০১:০৬, ডিসেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:১৮, ডিসেম্বর ১৫, ২০১৯

দুর্ঘটনায় ডুবেছে কার্গো দুদুমিয়া-১

 

কীর্তনখোলা নদীর বরিশাল নৌ বন্দর এলাকায় ঢাকাগামী একটি যাত্রীবাহী লঞ্চের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ডুবে গেছে ১২শ’ মেট্রিক টন সিমেন্টের কাঁচামালবাহী (ক্লিংকার) কার্গো জাহাজ হাজী মো. দুদুমিয়া-১। অল্পের জন্য রক্ষা পেয়েছে বরগুনা থেকে ঢাকাগামী যাত্রীবাহী এমভি শাহরুখ-২ লঞ্চের তিন শতাধিক যাত্রী। শনিবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

পরে ক্ষতিগ্রস্ত যাত্রীবাহী লঞ্চটি নদীর চরকাউয়া পয়েন্টে নোঙ্গর করে ও যাত্রীদের নিরাপদে নামিয়ে দেয়।

দুর্ঘটনায় কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন বরিশাল নৌ বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার।

প্রত্যক্ষদর্শী ও নৌযান শ্রমিক নেতা মো. হাসেম বলেন, চট্টগ্রাম থেকে সিমেন্টের কাঁচামালবাহী কার্গো হাজী মো. দুদুমিয়া-১-এর সঙ্গে বিপরীতদিক থেকে আসা যাত্রীবাহী শাহরুখ-২ লঞ্চের সংঘর্ষ হয়। এতে দুই নৌযানের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। তলা ফেটে যাওয়ার কারণে দুদুমিয়া কার্গোটি মালামালসহ নদীতে ডুবে যায়।

তবে যাত্রীবাহী লঞ্চটির তেমন কোনও ক্ষতি হয়নি। সংঘর্ষে লঞ্চের সামনের অংশের তলা ফেটে যায়। চালক দ্রুত লঞ্চটি চরকাউয়া পয়েন্টে থামিয়ে যাত্রীদের নামিয়ে দেন। সেখান থেকে ওই নৌযান প্রতিষ্ঠানটির পূবালী-১ লঞ্চটি যাত্রীদের নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়।

বরিশাল নৌ বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার আরও বলেন, দুর্ঘটনায় নৌযান দু’টি ক্ষতিগ্রস্ত হলেও কোনও প্রাণহানি হয়নি। এ ঘটনায় কে দোষী তার বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

/টিটি/

লাইভ

টপ