পাটকল শ্রমিকদের অনশন স্থগিতের সময় বাড়লো

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ০০:১৬, ডিসেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:১৬, ডিসেম্বর ১৬, ২০১৯

256ab981f2175958bd615ac9313681d0-5defb9cc5b20e১১ দফা দাবিতে আন্দেলনরত বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদ ও পাটকল শ্রমিক লীগের সঙ্গে বিজেএমসির রবিবারের (১৫ ডিসেম্বর) বৈঠকে কোনও সিদ্ধান্ত হয়নি। এ অবস্থায় বিজেএমসির অনুরোধে রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকদের চলা অনশন স্থগিতের সময়সীমা আরও পাঁচ দিন বাড়িয়ে ২২ ডিসেন্বর নির্ধারণ হয়েছে। অনশন কর্মসূচি স্থগিতের পর রবিবার পাট মন্ত্রণালয় ও বিজেএমসিতে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বিজেএমসির চেয়াম্যান আব্দুর রউফ জানান, গত ১৪ ডিসেন্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেলে তিনি শ্রমিকদের মজুরি কমিশনে জন্য প্রকৃতপক্ষে কী পরিমাণ অর্থ প্রয়োজন তা জানতে চেয়েছেন। সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বৈঠকে। তাই সঠিক হিসাবের জন্য সময় প্রয়োজন। এ কারণে বিজেএমসির বৈঠকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান শ্রমিক নেতাদের কাছে আরও সময় চেয়ে নেন। তাই  অনশন কর্মসূচি আগামী ২২ ডিসেন্বর পর্যন্ত স্থগিত করেছেন তারা।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. লোকমান হোসেন মিয়া,  শ্রম ও কর্মসংস্থান সচিব কেএম আলী আজম, মহাপরিচালক একেএম মিজানুর রহমানসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

পাটকল সংগ্রাম পরিষদের নেতা মুরাদ হোসেন ও খলিলুর রহমান জানান, সমস্যার সমাধান হতে পারে বলে তারা আশাবাদী। 

/এমএএ/

লাইভ

টপ