অতিরিক্ত মালবোঝাই ট্রাকের কারণে ডুবে গেছে ফেরিঘাটের পন্টুন

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ১৭:০৬, জানুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১১, জানুয়ারি ১৮, ২০২০

অতিরিক্ত বৈদ্যুতিক খাম্বাবোঝাই ট্রাকের কারণে বরিশাল-মীরগঞ্জ-মুলাদী-হিজলা সড়কের মীরগঞ্জ ফেরিঘাটের পূর্ব প্রান্তে পন্টুন ও গ্যাংওয়ে ডুবে গেছে। শনিবার (১৮ জানুয়ারি) সকালে এই দুর্ঘটনার পর থেকে ওই সড়কে সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে।

জানা যায়, খাম্বাবোঝাই ট্রাকটির পেছনের অংশ পন্টুন ও গ্যাংওয়েসহ ডুবে গেছে। তবে সড়ক ও জনপথ অধিদফতরের ফেরি বিভাগ আংশিক নিমজ্জিত ট্রাকটি উত্তোলন করে দ্রুত সময়ের মধ্যে ঘাট সচল করার চেষ্টা করছে।

স্থানীয় বাসিন্দা জহিরুল অরুণ জানান, বৈদ্যুতিক খাম্বাবোঝাই ট্রাক মীরগঞ্জ ফেরিঘাটের পূর্বপ্রান্ত পাড় হচ্ছিলো। ১৬টি খাম্বা পরিবহনের ক্ষমতাসম্পন্ন ওই ট্রাকে ছিল ৪২টি খাম্বা। ট্রাকটি মীরগঞ্জ ফেরিঘাটের পূর্বপ্রান্ত থেকে ওপরে উঠছিল। এসময় ট্রাকের ভারে পন্টুনসহ গ্যাংওয়ে ডুবে যায়। ট্রাকটি অর্ধনিমজ্জিত হয়ে পড়ে। এই দুর্ঘটনার পর থেকে বরিশাল-মীরগঞ্জ-মুলাদী-হিজলা সড়কে সরাসরি যান চলাচল বন্ধ।

মীরগঞ্জ ফেরি বিভাগের সুপারভাইজার রফিকুল ইসলাম জানান, বৈদ্যুতিক খাম্বাবোঝাই ট্রাকটি ফেরি থেকে উঠে গ্যাংওয়ে পাড় হওয়ার সময় ইঞ্জিন বন্ধ হয়ে যায়। খাড়া ঢাল থাকায় ট্রাকটি পেছনের দিকে পন্টুনে গিয়ে ঠেকে । এতে অতিরিক্ত ওজনে পন্টুন পানিতে ঢুকে যায়। এসময় ট্রাকের পেছনের অংশসহ পন্টুন পুরোপুরি এবং গ্যাংওয়ে আশিংক ডুবে যায়।

সড়ক ও জনপথ অধিদফতরের বরিশাল ফেরি বিভাগের নির্বাহী প্রকৌশলী আজম শেখ জানান, ট্রাকটি অতিরিক্ত মালবোঝাই হওয়ায় দুর্ঘটনা ঘটেছে। ট্রাকের খাম্বাগুলো আগে উত্তোলন করে ট্রাকটি উদ্ধারের পর ক্রেন দিয়ে ডুবে যাওয়া পন্টুন উদ্ধারের চেষ্টা চলছে। একই সঙ্গে দ্রুত সময়ের মধ্যে সরাসরি যান চলাচল শুরুর জন্য ওই ঘাটের পাশে একটি বিকল্প গ্যাংওয়ে নির্মাণসহ একটি পন্টুন প্রতিস্থাপনের কাজ চলছে। সড়ক ও জনপথ বিভাগ এবং ফেরি বিভাগ যৌথভাবে এই কার্যক্রম বাস্তবায়ন করছে।

 

/এএইচ/টিএন/

লাইভ

টপ