লাখো ভক্তের শ্রদ্ধা ও ভালোবাসায় চির নিদ্রায় শায়িত আব্দুল মান্নান

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৪৭, জানুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০০, জানুয়ারি ২০, ২০২০

বগুড়ায় এমপি আব্দুল মান্নানের প্রতি শ্রদ্ধালাখো ভক্তের শ্রদ্ধা ও ভালোবাসায় চির নিদ্রায় শায়িত হলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান। বাদ জোহর তার নির্বাচনি এলাকা সোনাতলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে তৃতীয় জানাজায় লাখো মানুষ অংশ নেন। জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে তার কফিন হেলিকপ্টারে করে এখানে আনা হয়। তাকে শেষ বারের মতো এক নজর দেখার জন্য ভক্তরা ভিড় করেন। পরে সারিয়াকান্দি মডেল মসজিদ সংলগ্ন পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।

মরদেহ শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে আনার পর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, বগুড়া প্রেসক্লাব, বগুড়া সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠনের পক্ষে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পুলিশ বাহিনীর চৌকষ দল তাকে গার্ড অব অনার প্রদান করেন।

জানাজার আগে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল ও সাখাওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সোনাতলা উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটন প্রমুখ। উপস্থিত ছিলেন মরহুম আব্দুল মান্নানের স্ত্রী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান, ছেলে সাখাওয়াত হোসেন সজল, মেয়ে মালিহা মান্নান মৌ, জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাফুজুল ইসলাম রাজ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, সোনাতলা পৌর মেয়র মোয়াজ্জেম হোসেন নান্নু প্রমুখ।

ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া বলেন, ‘আবদুল মান্নান একজন কর্মবীর মানুষ ছিলেন। তার মেধা ও শ্রমে বগুড়া-১ আসনের সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলার চেহারা পাল্টে গেছে। দেশ একজন সফল সংগঠক ও বীর নেতাকে হারালেন। মান্নানের অভাব কখনও পূরণ হবে না।’

খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, ‘আবদুল মান্নান এমন একজন নেতা ছিলেন যার নামে ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।’

মরহুমের কফিন সারিয়াকান্দি উপজেলা ডিগ্রি কলেজ মাঠে নেওয়ার পর চতুর্থ জানাজা হয়। দলীয় নেতাকর্মী ও বিভিন্ন সংগঠনের পক্ষে কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। সেখানে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য হাবিবর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, সারিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মুঞ্জিল আলী সরকার, পৌর মেয়র আলমগীর শাহী সুমন, মরহুমের স্ত্রী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান, যুগ্ম সম্পাদক মতিয়ার রহমান মতি, এমপির ভাই স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাহিদুল ইসলাম, বিএনপির সাবেক এমপি কাজী রফিকুল ইসলাম, জাপা নেতা ও সাবেক বিরোধী দলীয় হুইপ নুরুল ইসলাম ওমর প্রমুখ উপস্থিত ছিলেন। সেখানেও পুলিশের গার্ড অব অনার প্রদান করা হয়। পরে সারিয়াকান্দি মডেল মসজিদ সংলগ্ন পারিবারিক গোরস্থানে আব্দুল মান্নানের দাফন হয়।

উল্লেখ্য, রাজধানীর একটি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শনিবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় চিকিৎসক আব্দুল মান্নানকে মৃত ঘোষণা করেন। 

 

/এফএস/

লাইভ

টপ