দমদমিয়া সীমান্তে ৮ কোটি টাকার ইয়াবা উদ্ধার

Send
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৫৪, জানুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০৮, জানুয়ারি ২৮, ২০২০

ইয়াবাকক্সবাজারের টেকনাফের হ্নীলা দমদমিয়ায় নাফনদী সীমান্তে দুই লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক মূল্য ৭ কোটি ৮০ লাখ টাকা বলে জানিয়েছেন কর্মকর্তারা। সোমবার রাতে সীমান্তের আয়ুবের জোড়া এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৮ জানুয়ার) দুপুরে ২ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতরে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এ তথ্য নিশ্চিত করেন। এসময় উপস্থিত ছিলেন ২ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর রুবাইয়াৎ কবীর।

লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, সোমবার রাতে টেকনাফ ২ বিজিবির আওতাধীন দমদমিয়া বিওপির একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে দমদমিয়ার নাফনদীর পার্শ্ববর্তী সীমান্তে আয়ুবের জোড়া এলাকায় নৌকায় অবস্থান নেয়। এর কিছুক্ষণ পর তিন জন ইয়াবা পাচারকারী মিয়ানমারের লাল দ্বীপ থেকে সাঁতরিয়ে বাংলাদেশের আয়ুবের জোড়া খাল এলাকার স্থল সীমানা দিয়ে ওঠার চেষ্টা করে। সন্দেহ হলে নৌকা নিয়ে এসে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে। এসময় ইয়াবা পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে তিনটি বস্তা ফেলে অন্ধকারের সুযোগে জঙ্গলের দিকে পালিয়ে যায়। পরে উদ্ধার প্যাকেট থেকে দুই লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।  

অধিনায়ক আরও জানান, উদ্ধার করা ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে এগুলো ধ্বংস করা হবে।

 

/এফএস/

লাইভ

টপ