দুই শিক্ষককে অব্যাহতি, সাত পরীক্ষার্থী বহিষ্কার

Send
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত : ১৮:০২, ফেব্রুয়ারি ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১০, ফেব্রুয়ারি ০৬, ২০২০

গাইবান্ধা জেলাগাইবান্ধার ফুলছড়িতে এসএসসি পরীক্ষাকেন্দ্রে নকল সরবরাহের দায়ে দায়িত্ব থেকে দুই শিক্ষককে অব্যাহতি ও নকল করার অপরাধে সাত পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা চলাকালে ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু রায়হান দোলন তাদেরকে বহিষ্কার করেন।

তারা হলেন- বুড়াইল মডেল স্কুল অ্যান্ড কলেজকেন্দ্রের দুই শিক্ষক, একইকেন্দ্রের চার পরীক্ষার্থী ও ছালুয়া ফজলে রাব্বী বালিকা উচ্চ বিদ্যালয়কেন্দ্রের তিন পরীক্ষার্থী। বহিষ্কৃত শিক্ষক শাহানা পারভিন ও সোহেল রানা ফুলছড়ির গলাকাটি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু রায়হান দোলন বলেন, ‘পরীক্ষার সময় দুই শিক্ষক নকল সরবরাহ করেন। এর আগেও দুটি পরীক্ষাতে তাদের বিরুদ্ধে নকল সরবরাহের অভিযোগ ছিল। কেন্দ্রের দায়িত্ব থেকে তাদেরকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডে চিঠি পাঠানো হয়েছে। এছাড়া ওই কেন্দ্রে অসদুপায় অবলম্বনের দায়ে চার পরীক্ষার্থী ও পাশের আরেকটি কেন্দ্রে নকল করার দায়ে তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।’

/এনআই/

লাইভ

টপ