১৭ দিন পর বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম শুরু

Send
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৪৯, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:৪৯, ফেব্রুয়ারি ২৪, ২০২০





গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক কার্যক্রম শুরুইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলনের মুখে টানা ১৭ দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ ছিল। আগামী ৫ মার্চ পর্যন্ত শিক্ষার্থীরা আন্দোলন স্থগিতের ঘোষণা দেওয়ায় রবিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে বিশ্ববিদ্যায়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম শুরু হয়েছে। তবে ৫ মার্চের মধ্যে দাবি মেনে নেওয়া না হলে আবারও আন্দোলন শুরু করা হবে বলেও জানিয়েছেন শিক্ষার্থীরা।

গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ববিদ্যালয়টির ইতিহাস বিভাগের অনুমোদন না দেওয়ার সিদ্ধান্ত হয়। বিভাগটিতে নতুন শিক্ষার্থী ভর্তি না করারও নির্দেশ দেওয়া হয়। ফলে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা আন্দোলনে নামেন। বর্তমানে ওই বিভাগে ৪১৩ জন শিক্ষার্থী অধ্যয়নরত।
প্রথমে শুধু ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা আন্দোলনে নামলেও পরে অন্য বিভাগের শিক্ষার্থীরা তাদের সঙ্গে যোগ দেন। এতদিন প্রশাসনিক ও অ্যাকাডেমিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিলেন।
গত ২১ ফেব্রুয়ারি শিক্ষার্থীরা তাদের আন্দোলন আগামী ৫ মার্চ পর্যন্ত শিথিল করে প্রশাসনিক ও অ্যাকাডেমিক ভবনের প্রধান ফটকের তালা খুলে দেন। তবে এ সময়ের মধ্যে তাদের দাবি মেনে নেওয়া না হলে ৬ মার্চ ইউজিসি ভবন ঘেরাও এবং আমরণ অনশন কর্মসূচির ঘোষণা দেন তারা।
তবে, ক্লাস বন্ধ রেখে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছেন।

/আইএ/

লাইভ

টপ