নারায়ণগঞ্জে ভেঙে ফেলা হলো অনুমোদনহীন ৩টি ভবন

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৭:২৮, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪২, ফেব্রুয়ারি ২৪, ২০২০




 নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা খানার ভূঁইগড় এলাকায় অনুমোদনহীন তিনটি ভবন ভেঙে দিয়েছে রাজউক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় দুই প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। নারায়ণগঞ্জের রাজউক জোন-৮ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াসমিন আক্তারের নেতৃত্বে সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল দশটায় ভূঁইগড় কাজীবাড়ি এলাকায় এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় আরও উপস্থিত ছিলেন সংস্থাটির অথোরাইজড অফিসার শেখ তৌফিকুর রহমানসহ অন্য কর্মকর্তারা। দুপুর একটা পর্যন্ত পরিচালিত অভিযানে ভবন তিনটি ভেঙে ফেলা হয়।

নারায়ণগঞ্জ রাজউক জোন-৮ এর অথোরাইজড অফিসার শেখ তৌফিকুর রহমান জানান, রাজউকের অনুমোদন ছাড়াই সম্পূর্ণ অবৈধভাবে ভবন নির্মাণ ও ব্যবসা প্রতিষ্ঠন পরিচালনার অভিযোগে নজরুল ইসলামের মালিকানাধীন ইবনে সিনা ফুড অ্যান্ড কেমিক্যাল কারখানাকে ১০ লাখ টাকা এবং হাজী আবদুল মান্নানের মালিকানাধীন নওগাঁ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এর পাশাপাশি এই দুটি প্রতিষ্ঠানের অবৈধ ভবন ভেঙে দেওয়া হয়।

এছাড়া একই অভিযোগে অলিউল্লাহর মালিকানাধীন একটি সাততলা ভবন ভেঙে দেয় ভ্রাম্যমাণ আদালত। তবে ভবনটির মালিককে অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে অপসারণ করতে এক মাসের সময় বেঁধে দেওয়া হয়।

রাজউকের এই কর্মকর্তা আরও জানান, অবৈধ ভবনের তালিকা অনুযায়ী তাদের উচ্ছেদ করতে প্রতি মাসেই অভিযান চালানো হবে। অনুমোদনহীন কোনও ভবন বা ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

/টিটি/

লাইভ

টপ