তিন ইটভাটা মলিককে ১৮ লাখ টাকা জরিমানা

Send
কেরানীগঞ্জ (ঢাকা)প্রতিনিধি
প্রকাশিত : ২০:৪৬, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০১, ফেব্রুয়ারি ২৪, ২০২০

কেরানীগঞ্জে তিন ইটভাটাকে ১৮ লাখ টাকা জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন ইটভাটা মালিককে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঢাকা জেলা পরিবেশ অধিদফতরের উদ্যোগে সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় দক্ষিণ কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের বাঘৈর এলাকায় এই অভিযান চালানো হয়। পরিবেশ অধিদফতরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

তিনি নাজিম ব্রিকস,রাফিয়া ব্রিকস ও আলিম উদ্দিন ব্রিকস নামে তিনটি ইটভাটার মালিককে ৬ লাখ টাকা করে জরিমানা করেন। ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ বলেন, রাজধানী ঢাকার আশেপাশে অবৈধ ইটভাটা বন্ধে হাইকোর্ট রায় দিয়েছেন। সেই রায়ের আলোকে বাঘৈর এলাকায় ওই তিনটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করি। এসময় আবাসিক এলাকায় ইটভাটা স্থাপন, মাটিকাটার অনুমতি না থাকা এবং বৈধ কাগজপত্র না থাকার অভিযোগে তিন ইটভাটা মালিককে ৬ লাখ টাকা করে জরিমানা করা হয়। ইটভাটা তিনটির সমস্ত মালামাল দ্রুত অন্যত্র সরিয়ে নেয়ার জন্য মালিকপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন,র‌্যাব-১০ এর এএসপি সাইফুল ইসলাম,ঢাকা জেলা পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মাহবুবুর রহমান,সিনিয়র ক্যামিস্ট  জহিরুল ইসলাম তালুকদার ও পরিদর্শক জেসমিন আক্তার প্রমুখ।

/এমআর/

লাইভ

টপ