ইমামকে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০৪:৫৭, ফেব্রুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:০৬, ফেব্রুয়ারি ২৬, ২০২০

আদালতনারায়ণগঞ্জের রূপগঞ্জে মসজিদের ভেতর আব্দুল মজিদ মুন্সী নামে একজন ইমামকে কুপিয়ে হত্যার ঘটনায় আসামি জহিরুল ইসলামকে (৪১) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিসুর রহমান আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত জহিরুল উপজেলার মাঝিপাড়ার প্রয়াত সাফর উদ্দিনের ছেলে। নিহত আব্দুল মজিদ টাঙ্গাইল জেলার মাগুরপুর উপজেলার সদর এলাকার মৃত মোসলেম বেপারীর ছেলে। ২০-২৫ বছর আগে তিনি গোবিন্দপুর মাঝিপাড়া এলাকায় বসবাস শুরু করেন এবং মাটি মসজিদের ইমাম হিসেবে চাকরি করে আসছিলেন।
আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন জানান, ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং তদন্ত প্রতিবেদন পর্যালোচনা শেষে আদালত জহিরুল ইসলামকে এই শাস্তি দিয়েছেন।
প্রসঙ্গত, ২০১৭ সালের ২৬ মে শুক্রবার রাত সাড়ে ৮টায় মসজিদে এশার নামাজ পড়ছিলেন ইমাম আব্দুল মজিদ ও হাবিবুর মিয়া। নামাজ পড়া অবস্থায় ধারালো দা দিয়ে আব্দুল মজিদকে কুপিয়ে হত্যা করে জহিরুল। প্রতিবাদ করায় হাবিবুরকেও কুপিয়ে গুরুতর জখম করে সে।

/আইএ/

লাইভ

টপ