কুমিল্লায় একদিনে ৫৮০ জন নতুন করে হোম কোয়ারেন্টিনে

Send
কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত : ০৩:৩৮, মার্চ ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:৪০, মার্চ ২৪, ২০২০

হোম কোয়ারেন্টিন

করোনা ভাইরাস সংক্রমণ রোধে কুমিল্লায় হোম কোয়ারেন্টিনে পাঠানো ব্যক্তিদের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ৫৮০ জন ব্যক্তি নতুন করে হোম কোয়ারেন্টিনে গেছেন। সব মিলিয়ে এখন পর্যন্ত কুমিল্লার জেলা ও উপজেলা মিলে ১ হাজার ৫৮৩ জন ব্যক্তি হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তাদের অধিকাংশই প্রবাসী।

করোনা ভাইরাসে আক্রান্ত বিভিন্ন দেশ থেকে ইতোমধ্যে এসব প্রবাসী বাংলাদেশে এসেছেন। এ কারণে হোম কোয়ারেন্টিনে পাঠিয়ে তাদের শারীরিক অবস্থার তথ্য নিবিড়ভাবে নজরদারি করছে পুলিশ ও প্রশাসন।

কুমিল্লা জেলা পুলিশের তথ্য মতে, গত ১ মার্চ থেকে প্রায় ১৫ হাজার প্রবাসী বিভিন্ন দেশ থেকে কুমিল্লায়  এসেছেন। কিন্তু, সেই তুলনায় হোম কোয়ারেন্টিনে আছেন মাত্র ১ হাজার ৫৮৩ জন প্রবাসী। হোম কোয়ারেন্টিনে থাকা এসব প্রবাসীর সঙ্গে তাদের পরিবারের সদস্যরাও রয়েছেন।

সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত প্রায় ১৫ হাজার জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে কুমিল্লায় এসেছেন। তার মধ্য হোম কোয়ারেন্টিনের নির্দেশ মানছেন মাত্র ১ হাজার ৫৮৩ জন ব্যক্তি। তবে এ পর্যন্ত কেউ করোনায় আক্রান্ত হননি। তবে কুমিল্লা এ ভাইরাসের ঝুঁকিতে রয়েছে।

 

/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ