চীন থেকে করোনার কিট পাঠালেন প্রবাসী শিক্ষার্থী

Send
জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত : ০৭:১৯, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৭:২৭, মার্চ ২৬, ২০২০

BT-New-Temp (3)চীন থেকে করোনা ভাইরাস পরীক্ষার ১০০টি কিট কিনে দেশে পাঠিয়েছেন বাংলাদেশি এক শিক্ষার্থী। বৃহস্পতিবার (২৬ মার্চ) একটি বেসরকারি এয়ার লাইনসে কিটগুলো ঢাকায় পৌঁছানোর কথা।  এ তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

চীনের সাংহাই থেকে ওই কিটগুলো পাঠিয়েছেন শিক্ষার্থী মিজানুর রহমান। তিনি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর সরকারপাড়ার আবু জাফর সরকারের ছেলে। চীনের নানথোং সায়েন্স অ্যান্ড টেকনোলজি কলেজে বিএসসি ইঞ্জিনিয়ারিং পড়ছেন তিনি ।

জানা গেছে সাংহাই থেকে ফেসবুকে মিজানুর লেখেন, ‘জয়পুরহাটে যারা দায়িত্বশীল আছেন তাদের দৃষ্টি আকর্ষণ করছি। আমি মিডিয়া মারফত জানতে পারলাম জয়পুরহাটে এখন পর্যন্ত করোনাভাইরাস পরীক্ষার কোনও কিট নেই। তাই আমি চীন থেকে এই ভাইরাস টেস্ট করার জন্য কিছু কিট ডোনেট করতে চাই। এই বিষয়ে করণীয় প্রক্রিয়া জানার জন্য জয়পুরহাটে যারা স্বাস্থ্যসেবার কাজে জড়িত আছেন আমি তাদের সাহায্য কামনা করছি। ’

ফেসবুকে তার এই পোস্ট দেখে সাড়া দেন হুইপ স্বপন। তিনি সংশ্লিষ্টদের সহযোগিতা নিয়ে ইউএস বাংলা এয়ারলাইন কর্তৃপক্ষকে রাজি করিয়ে ফোন দিয়ে কিট পাঠানোর ঠিকানা জানিয়ে দেন ওই তরুণকে। এরপর মিজানুর বৃত্তির টাকা বাঁচিয়ে কেনা ১০০টি টেস্টিং কিট, টেস্টের জন্য প্রয়োজনীয় অ্যাসিড ও ড্রপ কিনে কুরিয়ারে করে চীনের গোয়াংজু পৌঁছে দেন।

হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘হাজার মাইল দূরে থেকে দেশের জন্য ছেলেটির মানবিকতা ও মূল্যবোধ আমাকে অভিভূত করেছে। আশা করছি, বৃহস্পতিবারের মধ্যেই কিটগুলো জয়পুরহাট স্বাস্থ্য বিভাগে পৌঁছে যাবে। ’

 

/এমএএ/

লাইভ

টপ