করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে নানা উদ্যোগ

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৭:১৯, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৯, মার্চ ২৬, ২০২০

করোনাভাইরাসের সংক্রমণরোধে সারাদেশে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জনসচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি জীবাণুনাশক পানি ছিটানোসহ নানা সচেতনেতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ
শেরপুর
শেরপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে নানা সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। বুধবার (২৫ মার্চ) দুপুরে পৌরশহরের বিভিন্ন সড়কে এ কার্যক্রম শুরু করেন পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এ সময় উপস্থিত ছিলেন জেলার সিভিল সার্জন একেএম আনওয়ারুর রউফ, ডা. মোবারক হোসেন প্রমুখ।
এদিন শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম শেরপুরের ১৪টি ইউনিয়নের চেয়ারম্যানদের হাতে বিনামূল্যে বিতরণের জন্য মাস্ক ও লিফলেট তুলে দেন।

সাভার
করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন এন্টি ড্রাগ অ্যালায়েন্স। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় সুবিধাবঞ্চিত ১ হাজারের অধিক মানুষের মাঝে মাস্ক ও হাত ধোয়ার সাবান বিতরণ করেছে সংগঠনটি। বুধবার সকালে সাভারের উত্তর জামসিং এলাকায় মাস্ক ও সাবান বিতরণ করা হয়।
গাজীপুর
গাজীপুরের শ্রীপুরে জায়েদা মাল্টি কেয়ার হাসপাতালের নিজস্ব অর্থায়নে করোনাভাইরাস থেকে রক্ষায় সাধারণ ও দুস্থদের মাঝে বিনামূল্যে হ্যান্ড
স্যানিটাইজার ও জিবাণনাশক বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলার বিভিন্ন স্থানে এসব বিতরণ করা হয়।
শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শাসসুল আরেফীন জানান, এ মুহূর্তে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও জিবাণুনাশক বিতরণ খুবই ভালো কাজ। যারা নিম্নআয়ের মানুষ তারা খুব উপকৃত হবেন।

নারায়ণগঞ্জ
করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নারায়ণগঞ্জের চিকিৎসকদের সুরক্ষায় পিপিই (পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট) সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন জেলা শাখা।
বুধবার দুপুর ১২টা থেকে শহরের ৩শ’ শয্যাবিশিষ্ট হাসপাতাল, ১শ’ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, সিভিল সার্জন কার্য্যালয় এবং সদর উপজেলা হেলথ কমপ্লেক্সে গিয়ে পিপিই এবং মাস্ক বিতরণ করেন অ্যাসোসিয়েশনের জেলা সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহাসহ অন্যান্য নেতারা।


নীলফামারী

নীলফামারীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী সৈয়দপুর শহর শাখার উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের নিউজ কেবিন হাউসের সামনে সংবাদকর্মী, পত্রিকা ব্যবসায়ী হকারদের মাঝে এ মাস্ক বিতরণ করেন জামায়াতের জেলা মজলিশে সুরা সদস্য ও সৈয়দপুর শহর শাখার আমীর হাফেজ আব্দুল মুনতাকিম। এ সময় অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় করোনাভাইরাসের প্রাদুর্ভাবরোধে ও জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে পৌর এলাকার মোড়ে মোড়ে জনগণকে হাত ধোয়ার ব্যবস্থা করে দিয়েছেন পৌর সভার মেয়র এমরান উদ্দিন জুয়েল।
পৌরসভার উদ্যোগে বুধবার তিনি পৌর এলাকার প্রধান প্রধান রাস্তার মোড়ে জনগণকে হাত ধোয়ার সুবিধার্থে রিকসাভ্যানের ওপর তিনটি পানির ট্যাংকি বসিয়েছেন। ওইসব ট্যাংকিতে পানি দিয়ে ধোয়ার জন্য টেপ লাগিয়েছেন।

রাজশাহী
করোনাভাইরাসের বিস্তার রোধে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে নগরীজুড়ে জীবানুনাশক স্প্রে কার্যক্রম শুরু হয়েছে। সেইসঙ্গে রাসিক’র উদ্যোগে মহানগরীর ২৬টি স্থানে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার সুবিধা প্রদান কর্মসূচি শুরু হয়েছে।
বুধবার দুপুরে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে জীবানুনাশক স্প্রে কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি সাহেববাজার জিরোপয়েন্ট থেকে আরডিএ মার্কেট, মনিচত্বর ও সবজিপাড়া এলাকায় নিজে জীবাণুনাশক স্প্রে করেন।

/এআর/

লাইভ

টপ