জলঢাকায় হোম কোয়ারেন্টিন না মানায় ৪ জনের জরিমানা

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৩৩, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৩, মার্চ ২৬, ২০২০

নীলফামারীহোম কোয়ারেন্টিন না মানায় নীলফামারীর জলঢাকায় ভারত ফেরত চার ব্যক্তিকে ১৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে তাদের এ জরিমানা করা হয় বলে জানিয়েছেন জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান।

এদের মধ্যে জলঢাকা পৌরসভার মাথাভাঙ্গা এলাকার উত্তম কুমারকে ৮ হাজার, দ্বীপবাবু সস্ত্রীককে ৬ হাজার ও ফুলচাঁদকে ৩ হাজার টাকা জরিমানা করা করা হয়। সেইসঙ্গে তাদের আগামী ২৮ মার্চ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস জানান, বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বিদেশ থেকে

দেশে ফিরে এই চারজন বাড়ির বাইরে ঘোরাফেরা করছে।  তাই তাদের জরিমানা করা হয়েছে। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসান, মো. রেজওয়ানুল কবীর উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, ভারত ফেরত এই চার ব্যক্তি সম্প্রতি দেশে আসেন। তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে বলে স্বাস্থ্য বিভাগ। ২৭ মার্চ তাদের কোয়ারেন্টিন সম্পন্ন হওয়ার কথা ছিল। কিন্তু ১৩তম দিনে তারা কোয়ারেন্টিনে না থেকে যেখানে সেখানে ঘোরাফেরা করলে এলাকাবাসী বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানান। পরে প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়। 

ওসি জানান, স্বাস্থ্য বিভাগের নির্দেশনা উপেক্ষা করে হোম কোয়ারেন্টিনে না থেকে বাইরে ঘোরাফেরা করায় এই জরিমান করা হয়।

 

/আইএ/

লাইভ

টপ