সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির লাশ বিশেষ ব্যবস্থায় দাফন

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ২২:০৬, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১৩, মার্চ ২৮, ২০২০

বগুড়াবগুড়ার শিবগঞ্জে সর্দি-জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যবসায়ী মাসুদ রানার মরদেহ বিশেষ ব্যবস্থায় দাফন করা হয়েছে। শনিবার (২৮ মার্চ) মাগরিবের নামাজের পর পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) পরিহিত চার ব্যক্তি সোবহানপুর বড় পুকুরিয়া পীরপল কবরস্থানে তাকে দাফন করেন। তবে এলাকাবাসীর বাঁধায় লাশ দাফনে বিলম্ব হয়।

শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের চেয়ারম্যান এসএম রূপম জানান, স্থানীয় দুই ব্যক্তি, একজন গ্রাম পুলিশ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ওয়ার্ড বয় মাসুদ রানার লাশ দাফন কাজে অংশ নেন। তারা পিপিই পরে দাড়িদহ গ্রামের ভাড়া বাড়ি থেকে মাসুদ রানার লাশ গোসল করানোর পর ব্যাগে করে সোবহানপুর বড় পুকুরিয়া পীরপল কবরস্থানে নিয়ে যান। এর আগেই সেখানে কবর প্রস্তুত করা হয়। ওই চারজন ব্যাগসহ লাশের দাফন কাজ সম্পন্ন করেন।

এ সময় নিরাপদ দূরত্বে স্বাস্থ্য বিভাগের লোকজন ছাড়াও শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির, ময়দানহাট্টা ইউনিয়নের চেয়ারম্যান এসএম রূপম, শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান রূপম আরও জানান, জানাজা না হলেও লাশ দাফনের পর দোয়া করা হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, প্রথমে একটি পুকুরপাড়ে লাশ দাফনের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু গ্রামবাসীর বাধায় দাফনে বিলম্ব হয়। পরে খাস জমির কবরস্থানে মুসলিম শরিয়ত মোতাবেক লাশ দাফন করা হয়।

বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানান, আইইডিসিআরের পরামর্শক্রমে মৃত মাসুদ রানার লাশ দাফন করা হয়েছে। লাশ দাফনে অংশগ্রহণকারী চার জন ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকবে। এছাড়া মৃতের স্ত্রী ও মেয়ে বাড়িতে কোয়ারেন্টিনে থাকবেন।

 

/আইএ/

লাইভ

টপ