নাটোরে দোকানে সামাজিক দূরত্বে থেকে কেনা-বেচা

Send
নাটোর প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৪৬, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫৪, মার্চ ২৮, ২০২০

BT-New-Temp (3)করোনাভাইরাস প্রতিরোধ, বিস্তার ও সংক্রমণরোধে নাটোরে সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করছে প্রশাসন। এ ব্যাপারে জরিমানা শুরু করেছেন ভ্রাম্যমাণ আদালত। ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্য ব্যতিত বন্ধ রয়েছে অন্যান্য দোকান ও হাট-বাজার। শনিবার (২৮ মার্চ) দেখা গেছে, দোকানে যাতে নির্ধারিত দূরত্ব বজায় রেখে কেনাবেচা হয় সেজন্য তৈরি করা হচ্ছে দূরত্ব বলয় ও দূরত্ব বাধা।

সরেজমিন দেখা যায়, বিভিন্ন দোকানি তাদের দোকানের সামনে রঙ দিয়ে দূরত্ব বলয় করেছেন যেখানে দাঁড়িয়ে ক্রেতারা পণ্য কিনছেন। আবার কিছু কিছু দোকানি ক্রেতার সঙ্গে দূরত্ব রাখতে পাটের তৈরি দড়ি বা রশি দিয়ে দোকানের সামনে বাধা সৃষ্টি করেছেন।  তবে একসঙ্গে বেশি খদ্দের যাতে দোকানে ভিড় না করে সেজন্য প্রশাসনের পাশাপাশি দোকানিরাও ব্যবস্থা গ্রহণ করছেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, সন্ধ্যার কিছু আগে দিঘাপতিয়া হাট বন্ধ করা হয়েছে। এদিকে নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বী জানান, শনিবার সকালে নলডাঙ্গা হাটে দূরত্ব বজায় না রাখায় সিয়াম হার্ডওয়্যারের মালিক সুমন খান সহ চার জনকে সাড়ে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

/এমএএ/

লাইভ

টপ