নারায়ণগঞ্জ থেকে কাপাসিয়ায় ফিরে জ্বর-সর্দিতে যুবকের মৃত্যু

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১২:৩৫, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৪০, এপ্রিল ০৮, ২০২০

গাজীপুর



গাজীপুরের কাপাসিয়ায় জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ ফেরত এক যুবকের (২৮) মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৮ এপ্রিল) রাত ১টার দিকে তার মৃত্যু হয়। ওই যুবক কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের উলুসারা গ্রামের বাসিন্দা। যুবকের মৃত্যুর পর তার বাড়িটি লকডাউন করা হয়েছে।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সালাম সরকার জানান, ওই যুবক নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানায় কাজ করতেন। দুই সপ্তাহ আগে বাড়িতে আসেন। জ্বর, সর্দি, কাশি ইত্যাদি উপসর্গ নিয়ে বাড়িতেই ছিলেন। মঙ্গলবার রাত ১টার দিকে তার মৃত্যু হয়েছে। তবে তার শ্বাসকষ্ট ছিল না। যেহেতু তার বয়স কম, তাই মনে হচ্ছে করোনা হতে পারে। এজন্য স্বাস্থ্য বিভাগ থেকে লোক পাঠানো হয়েছে মৃত যুবক ও তার বাবা,
মা, ভাই ও বোনসহ পরিবারের সবার নমুনা সংগ্রহ করতে। তার পরিবার সবাই হোম কোয়ারেন্টিনে থাকবে। লকডাউন করা হবে কিনা সে ব্যাপারে উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসন সিদ্ধান্ত গ্রহণ করবে।
তিনি আরও জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ওই যুবকের দাফন করোনা আক্রান্ত রোগীর মতোই সতর্কতার সঙ্গে করা হবে। এজন্য স্বেচ্ছাসেবীদের পিপিই ও অন্যান্য সরঞ্জামাদি উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে দেওয়া হয়েছে।



এ ব্যাপারে গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম বলেন, ‘বিষয়টি জানার পর আমি কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) উপজেলা কমিটির সঙ্গে আলাপ করে ওই বাড়িটি লকডাউনের নির্দেশ দিয়েছি। করোনার উপসর্গ নিয়ে যুবকের মৃত্যুর ঘটনায় এলাকায় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।’





কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খান বলেন,  ছেলেটি কাপাসিয়ায় আসার আগেই অসুস্থ ছিল। বাইরে থেকে এলাকায় সে অনাকাঙ্ক্ষিত ঝুঁকি তৈরি করেছে। এ কারণে তিনি এলাকায় নতুন করে কাউকে না আসার অনুরোধ করেন। যদি কেউ আসেও তাহলে যেন সরকারি নির্দেশ মেনে হোম কোয়ারেন্টিন মেনে চলে। 




 

 

/এসটি/

লাইভ

টপ