গার্মেন্ট কর্মকর্তার করোনা: ব্যাংক এশিয়ার আন্দরকিল্লা শাখার কর্মকর্তারা কোয়ারেন্টিনে

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২০:৫৮, এপ্রিল ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১৯, এপ্রিল ০৯, ২০২০

ব্যাংক এশিয়াচট্টগ্রামে এক গার্মেন্ট কারখানা কর্মকর্তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার ঘটনায় ব্যাংক এশিয়ার আন্দরকিল্লা শাখার সব কর্মকর্তাকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে পুলিশ। নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) নোবেল চাকমা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে একই কারণে ওই গার্মেন্ট কারখানা কর্মকর্তার ৫ সহকর্মীকেও হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়। এই পাঁচ জন ওই গার্মেন্ট কারখানা কর্মকর্তার সঙ্গে একসঙ্গে কাজ করতেন।

নোবেল চাকমা বাংলা ট্রিবিউনকে বলেন, করোনা আক্রান্ত ওই গার্মেন্ট কারখানা কর্মকর্তা ব্যাংক এশিয়ার আন্দরকিল্লা শাখায় এসেছিলেন। এ কারণে আমরা ব্যাংকটির ওই শাখার কর্মকর্তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছি।’

ব্যাংক এশিয়ার আন্দরকিল্লা শাখার হেড অব ব্রাঞ্চ আলী তারেক পারভেজ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আক্রান্ত ওই গার্মেন্ট কারখানা কর্মকর্তা গত ২৫ মার্চ তাদের ব্রাঞ্চে এসেছিলেন। কিন্তু, পাশে বসা তার এক সহকর্মী গত ৫ এপ্রিল আমাদের এই শাখায় আসেন। যে কারণে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আমাদের সহকর্মীদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।’

ওই গার্মেন্ট কারখানা কর্মকর্তার ৫ সহকর্মীকে হোম কোয়ারেন্টিনে পাঠানোর বিষয়ে আকবর শাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান চৌধুরী বাংলা ট্রিবিউনকে জানান, আক্রান্ত ওই ব্যক্তি উত্তর কাট্টলী এলাকার একটি পোশাক কারখানার অ্যাসিস্ট্যান্ট কমার্শিয়াল অফিসার। তিনি কারখানার ব্যাংকিং ও অন্যান্য কাজ দেখাশোনা করেন। তাই ওই কারখানায় ১৩০০ শ্রমিক কাজ করলেও তাদের সঙ্গে তিনি কাজ করেন না। ফলে সংস্পর্শে আসার সুযোগ কম। তার সঙ্গে সরাসরি কাজ করা পাঁচ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

/টিএন/এমওএফ/

লাইভ

টপ