কক্সবাজারে একদিনে ৭৬ জনের করোনা শনাক্ত

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ২০:৫৩, মে ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫৩, মে ২৮, ২০২০

করোনাভাইরাসকক্সবাজারে করোনা রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। বৃহস্পতিবার (২৮ মে) একদিনেই কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে ২৫৩টি নমুনা পরীক্ষায় ৮২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যে ৭৬ জন নতুন রোগী এবং অপর ছয় জন আক্রান্ত রোগীর ফলোআপ রিপোর্ট। বৃহস্পতিবার (২৮ মে) বিকালে কক্সবাজার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এসব তথ্য জানান।

তিনি জানান, নতুন শনাক্তের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৩১ জন, উখিয়ার ছয় জন, চকরিয়ার ৯ জন, টেকনাফের একজন, রামুর ১২ জন,  লামার একজন, নাইক্ষ্যংছড়ির একজন, বান্দরবনের দুই জন এবং চট্টগ্রামের লোহাগাড়ার আট জন রয়েছেন।

অনুপম বড়ুয়া জানান, গত ৫৭ দিনে মোট ৬ হাজার ৩৮ জনের করোনাভাইরাস টেস্ট করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে। এতে ৬১৮ জনের রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে মহেশখালীতে ৩০ জন, টেকনাফে ১৮ জন, উখিয়ায় ৭৮ জন, রামুতে ২০ জন, চকরিয়ায় ১৫৫ জন, কক্সবাজার সদরে ১৭৮ জন, কুতুবদিয়ায় দুই জন এবং পেকুয়ায় ৩৭ জন রয়েছেন। এর সঙ্গে যোগ হয়েছেন ২৯ জন রোহিঙ্গা। অন্যরা বান্দরবান এবং চট্টগ্রামের সীতাকুণ্ড, লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫০ জন। মারা গেছেন দুই নারীসহ ৯ জন।

/আইএ/

লাইভ

টপ