লিবিয়ায় হতভাগ্য বাংলাদেশিদের তালিকায় মাদারীপুরের ১৬ জন

Send
মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৩৫, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:০১, মে ৩০, ২০২০

লিবিয়ায় মানব পাচারকারীদের গুলিতে আহত, নিহত ও নিখোঁজের তালিকায় মাদারীপুর জেলারই ১৬ জন রয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন বেসরকারি সূত্র থেকে সংগৃহীত তালিকায় এ তথ্য পাওয়া গেছে। ইতালি যাওয়ার উদ্দেশে রওনা হওয়া ব্যক্তিদের পরিবারের পক্ষ থেকে খোঁজ চলছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে লিবিয়ায় নিখোঁজ ও নিহতদের তালিকা করা হয়েছে। সেই তালিকায় মাদারীপুরের যেসব মানুষের নাম রয়েছে তারা হলেন, রাজৈর উপজেলার হোসেনপুর ইউনিয়নের রহিম, বিদ্যানন্দী গ্রামের জুয়েল ও মানিক, টেকেরহাট এলাকার আসাদুল, আয়নাল ও মনির, ইশিবপুর ইউনিয়নের সজীব ও শাহিন, সদর উপজেলার দুধখালী ইউনিয়নের শামীম।

শুধু জেলা মাদারীপুর লেখা তালিকায় রয়েছে জুয়েল, সৈয়দুল ও ফিরুজ। তবে এদের মধ্যে কে মারা গেছেন আর কে জীবিত বা নিখোঁজ আছেন তা নিশ্চিত করে জানা যায়নি।

এছাড়া আহতদের তালিকায় রয়েছেন সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের ত্রিভাগদি গ্রামের খালেক বেপারির ছেলে ফিরোজ বেপারি, রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের কদমবাড়ির মোক্তার আলী শিকদারের ছেলে মোহাম্মদ আলী শিকদার ও ইশিবপুর ইউনিয়নের খলিল খালাসীর ছেলে সম্রাট খালাসী।  

রাজৈরের বিদ্যানন্দী গ্রামের জুয়েলের ভাই লিটন বলেন, আমার ভাই লিবিয়ায় গিয়েছিল। বিভিন্নভাবে শুনছি নিহত ও নিখোঁজের তালিকায় তার নাম রয়েছে। তবে আমরা এখনও জানতে পারিনি সে বেঁচে আছে, নাকি নিখোঁজ আছে।

এদিকে নিহত, নিখোঁজ ও আহতের তালিকায় থাকা রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের সজীব,  শাহিনের বাড়িতে এখন চলেছে শোকের মাতম। এখন তারা বিভিন্ন গণমাধ্যমে তথ্য জেনেছেন। তবে এখনও কোনও সংশ্লিষ্ট দফতর থেকে এসব পরিবারকে তাদের ভাগ্যে কী ঘটেছে সে ব্যাপারে জানানো হয়নি।

মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেন, আমরা লিবিয়ায় পাচারকারীদের গুলিতে নিহত ও আহতদের ব্যাপারে বিভিন্ন মাধ্যমে তথ্য জেনেছি। তবে পূর্ণাঙ্গ নাম-ঠিকানা ও অবস্থা সম্পর্কে নির্ভরযোগ্য সূত্র থেকে তথ্য পাওয়ার পর জানানো হবে।

/এফএএন/এমওএফ/

লাইভ

টপ