করোনা নেগেটিভ আসার পরও অসুস্থ, নেওয়া হলো ঢাকায়

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ০৯:০৬, জুন ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২৯, জুন ০৬, ২০২০

ডা. নাহিদ সিরাজ



যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. নাহিদ সিরাজকে জরুরি ভিত্তিতে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।  শুক্রবার (৫ জুন) রাত ৮টায় এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে ঢাকায় নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। 
দু’বার নেগেটিভ হওয়া সত্ত্বেও প্রচণ্ড শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে ফের হাসপাতালে ভর্তি হন তিনি। অবস্থা গুরুতর হওয়ায় শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। 
চৌগাছা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার ও যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ তথ্য জানিয়েছেন। 
ডা. লুৎফুন্নাহার জানান,  ৪ মে করোনা পজিটিভ শনাক্ত হন ডা. নাহিদ সিরাজ। এরপর তাকে বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়।  ২৮ মে করোনা পরীক্ষায় তিনি নেগেটিভ হন। ৩০ মে আরও একটি পরীক্ষায় নেগেটিভ আসে। কিন্তু গত তিন চারদিন ধরে তার শ্বাসকষ্ট, গলাব্যথাসহ শারীরিক নানা সমস্যা দেখা দেয়। অবস্থা গুরুতর হওয়ায় বুধবার (৩ জুন) তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মেডিক্যাল বোর্ড গঠন করে তার চিকিৎসা দেওয়া হচ্ছিল। শুক্রবার বিকালে তার অবস্থার আরও অবনতি হওয়ায় মেডিক্যাল বোর্ড উন্নত চিকিৎসার জন্যে তাকে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে রেফার করে।  








যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, ডা. নাহিদ সিরাজকে রেফারের সিদ্ধান্ত জানার পর স্বাস্থ্য বিভাগ ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্তে এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকায় পাঠানো হয়েছে।  তার অবস্থা গুরুতর। তবে, ডা. নাহিদ করোনায় রিইনফেক্টেড হয়েছেন কিনা সে বিষয়ে সিভিল সার্জন কিছু বলতে চাননি। 


 

/এসটি/

লাইভ

টপ