করোনায় দুই মুক্তিযোদ্ধাসহ তিন জনের মৃত্যু

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১০:০৪, জুন ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:০৯, জুন ০৬, ২০২০

করোনাভাইরাস





করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার (৫ জুন) বগুড়ায় দুই মুক্তিযোদ্ধাসহ তিনজন মারা গেছেন। তারা হলেন, মোফাজ্জল হোসেন (৭২), শহিদুল ইসলাম (৭০) ও জাহেদা বানু (৯৩)। মুক্তিযোদ্ধা দু’জনের জানাজা ও দাফন স্বাস্থ্যবিধি মেনে করেছে কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়ার স্বেচ্ছাসেবীরা। অপরজনের মরদেহ জানাজা শেষে বিশেষ ব্যবস্থায় অ্যাম্বুলেন্সে তার গ্রামের বাড়ি কুড়িগ্রামের চিলমারীতে পাঠানো হয়েছে। কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়ার অর্গানাইজার মিজানুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতালের নির্ভরযোগ্য সূত্র জানায়, টিএমএসএসের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন করোনা উপসর্গ নিয়ে ২ জুন হাসপাতালে ভর্তি হন। নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে তিনি মারা যান।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শফিক আমিন কাজল জানান, শহরের লতিফপুর কলোনী এলাকার মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম অসুস্থ হয়ে শজিমেক হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে আসেন। নমুনা পরীক্ষায় তার পজিটিভ আসে। শুক্রবার ফের অসুস্থ হলে তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। পরে দুপুরে তিনি মারা যান।

এছাড়া বগুড়া শহরতলির ঠেঙ্গামারা তালুকদার পাড়ার বাসিন্দা ও টিএমএসএসের নির্বাহী পরিচালক প্রফেসর ড. হোসনে আরার জা জাহেদা বানুকে (৯৩) ৩ জুন রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল সাড়ে ৮টায় তিনি মারা যান।
বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শফিক আমিন জানান, এ নিয়ে আইসোলেশনে মোট ১৩ জনের মৃত্যু হলো। এর মধ্যে দু’জন করোন পজিটিভ ও ১০ জন নেগেটিভ।  

 

/এসটি/

লাইভ

টপ