প্লাজমা দিতে প্রস্তুত করোনা জয়ী ৬ জন

Send
রাঙামাটি প্রতিনিধি
প্রকাশিত : ১১:২০, জুন ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:২০, জুন ০৬, ২০২০

করোনা যুদ্ধে জয়ীদের ফুল দিয়ে বিদায় জানানো হচ্ছে



রাঙামাটিতে করোনা যুদ্ধে জয়ী হয়ে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থাকা ছয় জন বাড়ি ফিরেছেন। শুক্রবার (৫ জুন) বিকালে শহরের অস্থায়ী আইসোলেশন কেন্দ্র থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাদের বিদায় জানানো হয়। প্রয়োজনে প্রত্যেকেই প্লাজমা দিতেও প্রস্তুত আছেন বলে জানিয়েছেন।

সুস্থ হওয়াদের মধ্যে দুই পুলিশ সদস্য ও রাঙামাটি জেনারেল হাসপাতালের চার স্বাস্থ্য কর্মী রয়েছেন।

সুস্থ হওয়া এক স্বাস্থ্যকর্মী বলেন, ‘সবার সহযোগিতা ও সৃষ্টিকার্তার করুণায় এখনও সুস্থ আছি। প্রথম যখন পজিটিভ আসলো তখন কিছুটা ভেঙে পড়েছিলাম। পরে পরে আস্তে আস্তে সব সামলে নিয়েছি।’
এক পুলিশ সদস্য বলেন,  ‘করোনাকে ভয় করলে জয়ী হওয়া যাবে না। আমি নিজে মনোবল শক্ত রেখেছি এবং পরিবারের সবার মনোবল শক্ত রাখতে বলেছি। মনোবল শক্ত ছিল বলে যে রোগের কোনও ওষুধ বের হয়নি তার সঙ্গে করেছি।’

করোনা যুদ্ধে জয়ীদের ফুল দিয়ে বিদায় জানানো হচ্ছে
আইসোলেশনা থাকা রোগীদের দায়িত্ব পালনকারী ডা. আয়শা আক্তার বলেন, রাঙামাটিতে প্রথম ছয় জনকে আইসোলেশনে রাখা হয়। আমাকে যখন তাদের দেখা দায়িত্ব দেওয়া হলো তখন আমি আমার দায়িত্বটি সঠিকভাবে পালনের চেষ্টা করেছি। ঝুঁকি তো অবশ্যই ছিল।, আর ঝুঁকি যেনেই মানুষের সেবা করতে এই পেশায় আসা। এখন সবাই সুস্থ্ হয়ে বাড়ি ফিরেছেন। এখানেই মনের শান্তি।







সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ে ফোকাল পার্সান ডা. মোস্তফা কামাল বলেন, আইসোলেশনে থাকা ছয় জনের দ্বিতীয় ও তৃতীয় নমুনার ফলাফল নেগেটিভ আসার তাদের ছুটি দেওয়া হলো।

করোনা যুদ্ধে জয়ীরা বাড়ি ফিরছেন


অতিরিক্ত পুলিশ সুপার তাপষ রঞ্জণ ঘোষ বলেন, ভাইরাসের সঙ্গে যুদ্ধ করে জয়ী হওয়াদের সাহস দিতে রাঙামাটি পুলিশ সুপারের নির্দেশে তাদের সঙ্গে সাক্ষাৎ করতে আসা।
প্রসঙ্গত, রাঙামাটিতে ৪ মে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। রাঙামাটি সিভিল সার্জন অফিসের তথ্যমতে, এখন পর্যন্ত ৭০ জন করোনা পজিটিভ হয়েছে। তাদের মধ্যে ৩২ জন সুস্থ হয়েছেন।

 

 

/এসটি/

লাইভ

টপ