করোনায় বরিশালে বাসদের অক্সিজেন ব্যাংক

Send
ব‌রিশাল প্রতিনিধি
প্রকাশিত : ০৬:০০, জুন ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৬:০৭, জুন ৩০, ২০২০

ক‌রোনা রোগী‌দের বাঁচা‌তে ব‌রিশা‌লে অক্সিজেন ব্যাংক চালু ক‌রে‌ছে বাংলা‌দে‌শের সমাজতা‌ন্ত্রিক দল (বাসদ)। সোমবার (২৯ জুন) বেলা সাড়ে ১১টায় নগরীরর ফ‌কিরবা‌ড়ি রো‌ডের দলীয় কার্যাল‌য়ে আনুষ্ঠা‌নিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন ক‌রা হয়।

এই সময় সংগঠনের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন, ‘ক‌রোনায় অক্সিজেন সংকট থেকে নগরবাসী‌কে রক্ষা কর‌তে চালু করা হ‌য়ে‌ছে অক্সিজেন ব্যাংক। ক‌রোনা আক্রান্ত যেসব রোগী বাসায় বা হাসপাতা‌লে চি‌কিৎসা নি‌চ্ছেন, তা‌দের কা‌রও শ্বাসকষ্ট থাক‌লে অক্সিজেন ব্যাংক থে‌কে তা‌দের প্রথ‌মে পালস অক্সি‌মিটার পা‌ঠি‌য়ে দেওয়া হ‌বে। সেখা‌নে অক্সিজেনের রি‌ডিং কম পাওয়া গে‌লে স্বেচ্ছা‌সেবকসহ অক্সিজেনের সি‌লিন্ডার পা‌ঠি‌য়ে দেওয়া হ‌বে।’

তিনি অভিযোগ করেন, করোনা রোগীদের পরীক্ষায় ফি নির্ধারণের অপচেষ্টা চালাচ্ছে সরকার। যা এই মুহূর্তে জনগণের জন্য বোঝা হয়ে দাঁড়াবে। বরিশাল শহরে সিটি করপোরেশন, স্বাস্থ্য বিভাগ বা জেলা প্রশাসন কেউই রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেন সরবরাহ করছে না।

প্রাথ‌মিক পর্যা‌য়ে পাঁচটি অক্সিজেন সি‌লিন্ডার এবং ৩০টি অক্সিমিটার দি‌য়ে এই ব্যাংক চালু করা হ‌য়ে‌ছে। পরবর্তী‌তে ২০টি অক্সিজেন সি‌লিন্ডার ও ১০০টি পালস অক্সিমিটার দি‌য়ে এই সেবা দেওয়ার প‌রিকল্পনা র‌য়ে‌ছে সংগঠনটির।

এই সময় উপস্থিত ছিলেন, বাসদ এর জেলা আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলামসহ আরও অনেকে।

/এনএস/

সম্পর্কিত

লাইভ

টপ