হলি আর্টিজানের শহীদ এসি রবিউল করিমকে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৭:১২, জুলাই ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৩, জুলাই ০১, ২০২০

মানিকগঞ্জ পুলিশ লাইন্সে স্থাপিত এসি রবিউল করিমের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করছেন পুলিশ সুপার রিফাত রহমান শামীমসহ অন্য কর্মকর্তারা।।

শ্রদ্ধা ও ভালোবাসায় হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত এসি রবিউল করিমকে স্মরণ করেছে মানিকগঞ্জবাসী। বুধবার (১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে মানিকগঞ্জ পুলিশ লাইন্স গেটে স্থাপিত তার ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে শ্রদ্ধা জানান জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহা. হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) হোসাইন মোহাম্মদ রায়হান এবং সিনিয়র জেলা বিশেষ শাখা সহকারী পুলিশ সুপার মো. হামিদুর রহমান সিদ্দিকী (পিপিএম) ও ডিবি অফিসার ইনচার্জ হানিফ সরকারসহ অন্যান্য কর্মকর্তারা।

শ্রদ্ধাঞ্জলি শেষে শহীদ সিনিয়র এসি রবিউল করিম এর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

২০১৬ সালের এই দিনে রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় হামলা করে ওই রেস্তোরাঁয় আসা দেশি-বিদেশিদের জিম্মি করে ফেলে জঙ্গিরা। সেসময় তাদের বিরুদ্ধে অভিযান চালানোর প্রস্তুতি নেওয়াকালে জঙ্গিদের ছোড়া গ্রেনেড হামলায় রবিউল করিম শহিদ হন। পরে যৌথ অভিযানে জঙ্গিরা নিহত হলেও দেশের ইতিহাসে এই ঘটনা ভীষণ প্রভাব ফেলে।

এদিকে এসি রবিউল করিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার প্রতিষ্ঠিত নিজ গ্রাম কাটিগ্রামে ব্লুমস বিশেষায়িত স্কুলের শিক্ষার্থীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এসি রবিউলের গ্রাম কাটিগ্রামে স্থাপিত বিশেয়ায়িত স্কুলের এক শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হচ্ছে খাদ্যদ্রব্য

এ উপলক্ষে বুধবার দুপুরে স্কুলের ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের অংশগ্রহণে সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মানিকগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সার্কেল ভাস্কর সাহা। এসময় উপস্থিত ছিলেন কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিপ্লব হোসেন সেলিম, আটিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান নূরে আলম সরকার, ব্লুমস সভাপতি জি.আর. শওকত আলী, এসি রবিউল করিমের ছোট ভাই সাধারণ সম্পাদক শামসুজ্জামান শামসসহ আরও অনেকে। পরে ব্লুমস এর উপস্থিত সকল শিক্ষার্থীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সনের ১ লা জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি নামের রেস্তোরাঁয় জঙ্গি হামলায় রবিউল করিম শহীদ হন।

 

/টিএন/

লাইভ

টপ