বগুড়ায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৮, মৃত্যু ১

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ০২:৪০, জুলাই ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:৪২, জুলাই ০৭, ২০২০

করোনাভাইরাস (গ্রাফিক্স: মারুফ রেহান)

বগুড়ায় সোমবার (৬ জুলাই) দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গেছেন একজন। এ নিয়ে গত ৯৭ দিনে জেলায় করোনা পজিটিভ হয়েছেন তিন হাজার ৩৭৫ জন। সুস্থ হয়েছেন এক হাজার ২৩ জন ও মারা গেছেন ৬২ জন। বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডা. ফারজানুল ইসলাম নির্ঝর এ তথ্য দিয়েছেন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, রবিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৬ জনের করোনা শনাক্ত হয়। টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ১৯৪ জনের নমুনা পরীক্ষায় ৪২ জন করোনা পজিটিভ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দুটি ল্যাবের পরীক্ষায় মোট ৬৮ জন করোনায় আক্রান্ত হন। এর মধ্যে বগুড়া সদরে ৪৭, শেরপুরের ১২, শাজাহানপুরের ছয়, শিবগঞ্জের দুই এবং কাহালুর একজন।

ডা. ফারজানুল ইসলাম নির্ঝর জানান, ১ এপ্রিল থেকে ৫ জুলাই পর্যন্ত মোট ২০ হাজার ৩২২ জনের নমুনা সংগ্রহ করা হয়। ফল পাওয়া গেছে ১৮ হাজার ৯৫ জনের। ল্যাবে নমুনা জটে পড়েছে দুই হাজার ২২৭ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৬২ জন। এ নিয়ে জেলায় মোট সুস্থ হলেন এক হাজার ২৩ জন।

 

/আরআইজে/টিএন/

লাইভ

টপ