গরু আটকালো ট্রেন!

Send
নাটোর প্রতিনিধি
প্রকাশিত : ০৩:১৪, জুলাই ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:৩৭, জুলাই ১০, ২০২০

খোলা মাঠে দাঁড়ানো ট্রেন। মেরামত হচ্ছে হোস পাইপ। (সংগৃহীত ছবি)

অবাক এবং অবিশ্বাস্য ঘটনা! রেললাইনের ধারে বাঁধা একটা গরুর কারণে আটকে গেছে চলন্ত ট্রেন! ট্রেনের নাম কুড়িগ্রাম এক্সপ্রেস। বিস্ময়কর ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধনগর ও আত্রাই স্টেশনের মাঝামাঝি বীরকুৎসা এলাকায়। নিতান্তই একটি তুচ্ছ দুর্ঘটনা আলোচনায় আসার কারণ হচ্ছে চলন্ত ট্রেনটি গরুর গুঁতোয় সত্যি সত্যি ১৫ মিনিটের জন্য ওই জায়গায় আটকে গিয়েছিল।

গরুর কারণে মাঠের ভেতর আটকে থাকা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন।

মূল ঘটনাটি অবশ্য আরেকটু ভিন্ন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বর্ষা বন্যার সময় হওয়ায় কুড়িগ্রাম থেকে ঢাকাগামী আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি দুপুর পৌনে একটায় ওই এলাকায় আস্তে চলছিল। রেললাইনের ধারে বাঁধা ওই গরুটির কাছাকাছি ট্রেনটি চলে এলে গরুটি পালানোর চেষ্টা করে। কিন্তু, দড়িতে বাঁধা থাকায় দূরে যেতেও পারছিল না। এরইমধ্যে ট্রেনের ধাক্কায় গরুটি একদিকে ছিটকে পড়ে যায়। তবে ওই সময়ই কীভাবে জানি গরুর খুর লাগে ট্রেনের হোসপাইপে। আর তাতেই ফেটে যায় পাইপ। বাধ্য হয়ে দাঁড়িয়ে যায় ট্রেন। টানা ১৫ মিনিট মেরামতের পর ঢাকার উদ্দেশ্যে আবারও যাত্রা করে কুড়িগ্রাম এক্সপ্রেস। 

নাটোর স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গরুর কারণে ট্রেনের ভ্যাকুয়াম পাইপটি ফেটে গিয়েছিল। মেরামত করতে ১৫ মিনিট লাগে। দুপুর ১টা ৫০ মিনিটে ট্রেনটি নাটোর স্টেশন অতিক্রম করে। এঘটনায় যাত্রীদের কোনও ক্ষতি হয়নি।

 

/টিএন/

লাইভ

টপ