মুক্তাগাছায় ৫ জেএমবি সদস্য আটক

Send
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত : ২০:৪০, জুলাই ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪০, জুলাই ১২, ২০২০

BT-Newময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার কুড়িপাড়া এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির পাঁচ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। রবিবার (১২ জুলাই) দুপুর ২টায় এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৪-এর (মিডিয়া) অফিসার সিনিয়র এএসপি মোহাম্মদ রফিকুল আলম।

আটক পাঁচ জন হচ্ছে– উপজেলার নটাকুড়ি গ্রামের জালাল উদ্দিনের ছেলে আসাদ আলী (৪৫), নওয়াব আলীর ছেলে মিস্টার (৪৮), বিন্নাকুড়ি গ্রামের বাসতুলার ছেলে রাশেদ (৩২) ও বাছেদ আলী (২৬) এবং পশ্চিম চণ্ডী মণ্ডল গ্রামের জাবেদ আলীর ছেলে মুখলেসুর রহমান (২৮)।

মোহাম্মদ রফিকুল আলম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন ইসলামি বক্তার বয়ান শুনে উগ্রবাদের প্রতি উদ্বুদ্ধ হয়। এরপর জেএমবির সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে ওঠে। তাদের একে অপরের সঙ্গে অল্প সময়ের মধ্যে সখ্যতা গড়ে ওঠে এবং নাশকতার প্রতি উদ্বুদ্ধ হয়। তারা নিজেদের জেএমবির সক্রিয় সদস্য হিসেবে পরিচয় দেয়। বিভিন্ন এলাকায় গিয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণ করে। আটককৃতরা স্থানীয়ভাবে চাঁদা উত্তোলন করে সংগঠনকে শক্তিশালী করাসহ জেলহাজতে বন্দি জেএমবি সদস্যদের বের করার জন্য কাজ করে আসছিল। উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল।

তিনি আরও জানান, আটক জেএমবি সদস্যদের বিরুদ্ধে মুক্তাগাছা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

/এমএএ/

লাইভ

টপ