পুলিশের মামলায় শিপ্রা দেবনাথের জামিনে মুক্তি

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৩৬, আগস্ট ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৬, আগস্ট ০৯, ২০২০

সিপ্রা দেবনাথ

কক্সবাজারের রামু থানায় পুলিশের দায়ের করা মাদক মামলায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ছাত্রী শিপ্রা দেবনাথ জামিনে মুক্তি পেয়েছেন। বিকাল ৩টার দিকে কঠোর গোপনীয়তায় তাকে মুক্তি দেওয়া হয়। এর আগে দুপুর সাড়ে ১২টার পর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাকে জামিন দেন। রবিবার (৯ আগস্ট) দুপুরে বিচারক মো. দেলোয়ার হোসেন এই আদেশ দেন।

শিপ্রার আইনজীবী অরুপ বড়ুয়া জানান, রবিবার দুপুর সোয়া ১২টার দিকে তিনি শিপ্রা দেবনাথের জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাকে জামিন দেন। তিনি আদালতকে বলেছেন, এই মামলাটি সম্পূর্ণ মিথ্যা এবং উদ্দেশ্যপ্রণোদিত এবং পুলিশ নিজেদের বাঁচানোর জন্য এই মামলায় শিপ্রা দেবনাথকে জড়িয়েছে।

পরে বিকাল তিনটার দিকে কক্সবাজার জেলা কারাগার থেকে কঠোর গোগনীয়তায় কারাগার থেকে বেরিয়ে যান তিনি।

কক্সবাজার কারাগারের জেল সুপার মোকাম্মেল হোসেন জানিয়েছেন, আদালতের নির্দেশনা মোতাবেক জামিনের কাগজপত্র হাতে পাওয়ায় কারাগার থেকে বিকাল ৩টার দিকে শিপ্রার আইনজীবীসহ তার স্বজনরা এসে তাকে নিয়ে গেছে।

অন্যদিকে, একই দিন বেলা ১১টার দিকে নিহত মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খানের আরেক সহযোগী সাহেদুল ইসলাম সিফাতের জামিনের জন্য কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে জামিনের আবেদন করেন আইনজীবী। একইসঙ্গে তদন্ত কর্মকর্তা পরিবর্তনের আবেদন করেন তিনি। আদালত বিষয়টি আমলে নিয়ে এর শুনানি করেন। এ বিষয়ে আগামীকাল (১০ আগস্ট) আদেশ দেওয়া হবে।

সিফাতের আইনজীবী মাহবুবুল আলম টিপু জানিয়েছেন, পুলিশের দায়ের করা হত্যা ও মাদকের দুটি মামলায় সিফাতের জামিন আবেদন করা হয় এবং একইসঙ্গে উক্ত মামলার তদন্ত কর্মকর্তাকেও পরিবর্তনের আবেদন জানানো হয়। 

উল্লেখ্য, কক্সবাজারের মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে নিহত মেজর সিনহা রাশেদ খানের সঙ্গে তথ্যচিত্র নির্মাণকাজে অংশ নেয় স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী সিফাত ও শিপ্রা। ৩১ জুলাই কক্সবাজারের মেরিন ড্রাইভে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা রাশেদ খান খুন হন। তথ্যচিত্র নির্মাণের কাজে সেখানে তার সঙ্গে অবস্থান করছিলেন ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী ও ফ্রিল্যান্স চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাত এবং নির্মাতা শিপ্রা রানী দেবনাথ। তাদের ঘটনার সঙ্গে সম্পৃক্ত করে আটক করা হয় এবং শিপ্রার বিরুদ্ধে মাদক এবং সিফাতের বিরুদ্ধে মাদক ও হত্যা মামলা দায়ের করে পুলিশ। পরে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীরা তাদের মুক্তির দাবিতে মানববন্ধন করেন।

আরও পড়ুন...



মেজর সিনহা হত্যা: ওসি প্রদীপসহ ৭ পুলিশ সদস্য বরখাস্ত

ওসি প্রদীপসহ ৭ আসামিকে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া শুরু করেছে র‌্যাব

ওসি প্রদীপসহ ৩ আসামি ৭ দিনের রিমান্ডে, ৪ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদ

সিনহা হত্যা মামলা: ওসি প্রদীপসহ ৭ আসামি কারাগারে

ধরে এনে ‘ক্রসফায়ার’ দেবেন না এমন শর্তে টাকা আদায় করতেন ওসি প্রদীপ

ওসি প্রদীপ সহযোগিতা চাওয়ায় তাকে এসকর্ট দেওয়া হয়েছে: সিএমপি

সিনহা হত্যা মামলা: ওসি প্রদীপসহ আদালতে ৭ আসামি

নিজ থানায় ওসি প্রদীপকে আসামি করে হত্যা মামলা

‘এটিই যেন শেষ ঘটনা হয়’

কক্সবাজারে এখন থেকে সেনা ও পুলিশের যৌথ টহল

ওসি প্রদীপ কুমার পুলিশ হেফাজতে, নেওয়া হচ্ছে কক্সবাজার

পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত: তদন্তকেন্দ্রের ১৬ সদস্য প্রত্যাহার

 

/আইএ/টিএন/এমওএফ/

লাইভ

টপ