বরিশালে ভারী বৃষ্টি, নগরীর নিম্নাঞ্চল প্লাবিত

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ২৩:০১, সেপ্টেম্বর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:১৮, সেপ্টেম্বর ২২, ২০২০

বরিশালে বৃষ্টিতে পানি জমেছে সড়কে

বরিশালসহ দক্ষিণাঞ্চলে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর সঞ্চালনশীল মেঘমালার প্রভাবে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে রবিবার রাত থেকে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি এবং বজ্রবৃষ্টি হচ্ছে। ভারী বৃষ্টিতে নগরীর নিম্নাঞ্চলসহ অনেক রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে নগরবাসী।

এদিকে লঘুচাপের কারণে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কায় সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদীবন্দরে ২ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো. রুবেল জানান, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর সঞ্চালনশীল মেঘমালার প্রভাবে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর প্রভাবে রবিবার দুপুর থেকে সোমবার বেলা ১২টা পর্যন্ত বরিশালে ৫৪.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

কোনও কোনও সড়কে পানি জমায় জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে।

লঘুচাপের কারণে বরিশালসহ উপকূলীয় এলাকায় ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কায় সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদীবন্দরে ২ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। উপকূলীয় এলাকায় আরও বৃষ্টিসহ ভারী ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। সমূহ বিপদের আশঙ্কায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি সাবধানে থেকে মাছ ধরতে বলা হয়েছে।

এদিকে ভারী বৃষ্টির কারণে নগরীর নিম্নাঞ্চলসহ বিভিন্ন সড়ক তলিয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছে নগরীর বাসিন্দারা।

/টিএন/

লাইভ

টপ