গাজীপুরে আ.লীগের ওয়ার্ড কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১১:৩৭, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৩৭, সেপ্টেম্বর ২৪, ২০২০

BT-Newগাজীপুর মহানগর আওয়ামী লীগের সদ্য ঘোষিত ওয়ার্ড ভিত্তিক আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পদবঞ্চিত নেতাকর্মীরা। বুধবার (২৪ সেপ্টেম্বর) বিকালে জেলা শহরে এ কর্মসূচি পালিত হয়।

জানা গেছে, গত ২০ সেপ্টেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের ১৯ থেকে ৫৭ নং পর্যন্ত ওয়ার্ডের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এরপর ঘোষিত বিভিন্ন কমিটি নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মাঝে অসন্তোষ দেখা দেয়। কমিটি বাতিলের দাবিতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা গত কয়েকদিন ধরে মহানগরের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে আসছেন।

বুধবার বিকালে পদবঞ্চিত নেতারা মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। সেখানে তারা সদ্য ঘোষিত ওয়ার্ড ভিত্তিক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করতে থাকেন। পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। মিছিলে অন্যদের মধ্যে ছিলেন– সাবেক গাজীপুর পৌর আওয়ামী লীগের সদস্য আফসার উদ্দিন, আতিকুর রহমান সোহাগ, আলী হোসেন, মহানগর আওয়ামী লীগের ২৪নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে ফিরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সাবেক গাজীপুর পৌর আওয়ামী লীগের সদস্য আফসার উদ্দিন। তিনি বলেন, ‘আওয়ামী লীগের ত্যাগী ও মাঠের নেতাদের বাদ দিয়ে হাইব্রিড নেতাদের দিয়ে পকেট কমিটি করা হয়েছে।’ ঘোষিত ওয়ার্ড ভিত্তিক কমিটি বাতিল করে ত্যাগী নেতাদের নিয়ে পুনরায় কমিটি গঠনের দাবি জানান তিনি।

এদিকে, একই দাবিতে বিকালে মহানগরের সালনা বাসস্ট্যান্ড এলাকায় পৃথক বিক্ষোভ সমাবেশ করেছেন স্থানীয় ওয়ার্ডের নেতাকর্মীরা। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা কিছু সময়ের জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।

 

/এমএএ/

লাইভ

টপ