X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১
রংপুরে ইউপি নির্বাচন

ভোট শুরু সকাল ৯টায়, ব্যালট পেপার আসবে ৭টায়

লিয়াকত আলী বাদল, রংপুর
১৯ অক্টোবর ২০২০, ১৭:৩৫আপডেট : ১৯ অক্টোবর ২০২০, ১৭:৩৫

 


প্রিজাইডিং অফিসারদের কাছে ব্যালট বাক্স হস্তান্তর করা হচ্ছে আগামীকাল ২০ অক্টোবর (মঙ্গলবার) রংপুর সদর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ‘আগাম ব্যালট পেপার দিলে রাতে ব্যালট বাক্স ভরিয়ে রাখা হয়’-বিরোধী দলের এমন অভিযোগের পরিপ্রেক্ষিত ব্যালট পেপার ছাড়া, ব্যালট বাক্সসহ নির্বাচনী অন্য সরঞ্জাম প্রিজাইডিং অফিসারদের কাছে সোমবার (১৯ অক্টোবর) দুপুরে হস্তান্তর করা হয়েছে। 

এ বিষয়ে রিটার্নিং অফিসার রেজাউল করিম জানান, নির্বাচন কমিশন থেকে দুপুরে পাওয়া নির্দেশনা অনুযায়ী নির্বাচনের আগের দিন ভোট কেন্দ্রে ব্যালট পেপার দেয়া হবে না। কাল নির্বাচনের দিন মঙ্গলবার সকাল ৭টায় পুলিশি পাহারায় প্রিজাইডিং অফিসাররা নিজে এসে ব্যালট পেপার নিয়ে স্ব স্ব ভোট কেন্দ্রে গিয়ে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু করবেন। 

উল্লেখ্য, রংপুর সদর উপজেলার যে তিনটি ইউনিয়ন পরিষদে আগামীকাল ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হলো-সদ্যপুস্করনী, চন্দনপাট ও হরিবেদবপুর। তিনটি ইউনিয়নের মোট ভোটার ৮১ হাজার ৫শ ৬১ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ২২ জন, নারী ৪০ হাজার ৫শ ৩৯ জন। মোট ৩৯টি কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। নির্বাচনে তিনটি ইউনিয়নেই আওয়ামী লীগ ও জাতীয় পার্টি চেয়ারম্যান প্রার্থী দিয়েছে। অন্যদিকে  বিএনপি মাত্র একটি ইউনিয়নে প্রার্থী দিলেও তিনি নিজে নিজে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। নির্বাচনে হরিদেবপুরে পাঁচ জন, চন্দনপাটে ছয় জন ও সদ্যপুস্করিনীতে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী হরিদেবপুর ইউনিয়নের পাঁচ প্রার্থী হলেন, মফিজল ইসলাম জর্দা (জাতীয় পার্টি), একরামুল হক (আওয়ামী লীগ), আবুল হোসেন (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন), শাহিনুর আলম (স্বতন্ত্র) ও ইকবাল হোসেন (স্বতন্ত্র)।

চন্দনপাট ইউনিয়ন পরিষদের ছয় প্রার্থীর মধ্যে রয়েছেন, রুহুল আমিন লিটন (জাতীয় পার্টি), আমিনুর রহমান (আওয়ামী লীগ), মেরাজুল ইসলাম (বিএনপি), দিলকাদুর রহমান (স্বতন্ত্র), লিটন চৌধুরী (স্বতন্ত্র) ও সহিদুর রহমান (স্বতন্ত্র)।

সদ্যপুস্করিনী ইউনিয়নের পাঁচ প্রার্থী হলেন, ফজলুল হক (জাতীয় পার্টি), মকছেদুর রহমান (আওয়ামী লীগ), সোহেল রানা (স্বতন্ত্র), মাহাবুল হক (স্বতন্ত্র) ও কৃঞ্ষচন্দ্র বর্মন (স্বতন্ত্র)। নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি তিনটি ইউনিয়নে তাদের চেয়ারম্যান প্রার্থী দিলেও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন দুটি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছে।
এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য প্রতিটি ভোট কেন্দ্রে বিজিবি, র‌্যাব ও আর্মড পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার রেজাউল করিম।

/আরআইজে/
সম্পর্কিত
সর্বশেষ খবর
পাঁচ মাস পর অবশেষে মুক্তির বার্তা
পাঁচ মাস পর অবশেষে মুক্তির বার্তা
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
স্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
যুক্তরাষ্ট্রে ইসরায়েলবিরোধী বিক্ষোভস্নাতক অনুষ্ঠান বাতিল করল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!