নিজের কর্মসংস্থান নিজেকেই সৃষ্টি করতে হবে: নওফেল

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ১৯:৪১, অক্টোবর ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪১, অক্টোবর ৩১, ২০২০

সাধারণ শিক্ষার পাশাপাশি কর্মমুখী এবং ব্যবহারিক শিক্ষার উপর গুরুত্বারোপ করে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, প্রশিক্ষণ গ্রহণ ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে নিজের কর্মসংস্থান নিজেকেই সৃষ্টি করতে হবে। এ জন্য সরকার সুযোগ-সুবিধা সৃষ্টি করে দিচ্ছে। এই সুযোগকে কাজে লাগাতে হবে।
শনিবার (৩১ অক্টোবর) চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সে বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উদ্যোগে হাটহাজারীতে করোনাভাইরাস শনাক্তকরণ ল্যাব স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘বড় বড় বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি নিয়ে ঘরে বসে থাকলে চলবে না। ডিগ্রি অর্জনের গৌরব ঝেড়ে ফেলে দিয়ে কাজ শুরু করতে হবে। কর্মমুখী ও দক্ষতাভিত্তিক কাজে যোগ দিতে হবে। কৃষিভিত্তিক শিক্ষা অর্জন করলে বেকার থাকতে হবে না। তাই কৃষির দিকে এগোতে হবে। সরকারি চাকরির আশায় শিক্ষার্থীদের বসে থাকলে হবে না। শিক্ষার্থীদের নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা করতে হবে।
ছাত্রলীগের কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘দলীয় পদের পেছনে দৌড়ে কোনও লাভ নেই। কাজের দিকে দৌড়াতে হবে। মোটরসাইকেলে করে ঘুরে নেতা হওয়া যায় না। সৃষ্টিশীল রাজনীতি করতে হবে। প্রধানমন্ত্রী এমনটাই চান।
সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভাসু’র ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. এম নূরুল আবছার খান, ওয়ান হেলথ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. শারমীন চৌধুরী, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমামসহ আরও অনেকে।

/এমআর/

লাইভ

টপ