X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

বগুড়া সদর থানার এএসআই কামরুল ক্লোজড

বগুড়া প্রতিনিধি
২৩ জুলাই ২০১৮, ১৬:৫৮আপডেট : ২৩ জুলাই ২০১৮, ১৭:০১

বগুড়া বগুড়া সদর থানার এএসআই কামরুল ইসলামকে ক্লোজড করা হয়েছে। শনিবার (২১ জুলাই) তাকে ক্লোজ করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, থানা ও ডিবি পুলিশ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া সাদা পোশাকে আসামি ধরতে যাওয়ায় তাকে ক্লোজ করা হয়েছে। মাদক দিয়ে কাউকে হয়রানি বা টাকা আদায়ের কোনও ঘটনা ঘটেনি। তবে সোর্স নাঈমের ব্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি।

এএসআই কামরুল ইসলামের বিরুদ্ধে কখনও ডিবি পুলিশ আবার কখনও থানা পুলিশ পরিচয়ে নিরীহ জনগণকে মাদক দিয়ে জেলে পাঠানোর ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। শুক্রবার (২০ জুলাই) রাতে সোর্সের সঙ্গে সাদা পোশাকে ঘোলাগাড়ি গ্রামে টাকা তুলতে গিয়ে তিনি মারধরের শিকার হন। বিক্ষুব্ধ গ্রামবাসী তাদের একটি স্কুল ঘরে আটকে রাখেন। রাতেই সদর থানা পুলিশ গ্রামবাসীকে শান্ত করে তাদের উদ্ধার করেন।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসীরা জানান, সদর থানার এএসআই কামরুল ইসলাম ও তার সোর্স বারপুর এলাকার নাঈম চার দিন সাদা পোশাকে ঘোলাগাড়ি গ্রামে যান। তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয়ে মোটরসাইকেল জব্দ ও কয়েকজনকে ইয়াবা ট্যাবলেট দিয়ে হাজতে চালান দেওয়ার ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেন। শুক্রবার বিকালে সাদা পোশাকে তারা দু’জন ওই গ্রামে যান। জনগণের সন্দেহ হলে তাদের পরিচয় জানতে চান। তখন তারা নিজেদের ডিবি পুলিশের কর্মকর্তা হাসান ও মিজান দাবি করেন। সচেতন জনগণ ডিবি অফিস থেকে নিশ্চিত হন তাদের কোনও কর্মকর্তা ওই গ্রামে যাননি। পরিচয়পত্র দেখাতে না পারলে তাদের চড়থাপ্পড় দেওয়া হয়। এক পর্যায়ে তাদের একটি স্কুল ঘরে আটকে রাখা হয়। খবর পেয়ে ডিবি ও থানা পুলিশ ঘটনাস্থলে যান। তারা সেখানে সমবেত বিপুল সংখ্যক মানুষের কাছে ওই দু’জনের শাস্তি ও হাতিয়ে নেওয়া টাকাগুলো ফেরত দেওয়ার  আশ্বাস দেন। রাত ১০টার দিকে এএসআই কামরুল ইসলাম ও তার সোর্স নাঈমকে থানায় আনা হয়।

এদিকে ঘোলাগাড়ি গ্রামের তালেব মহুরি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, এএসআই কামরুল ও তার সোর্স গত কয়েকদিনে ভয় দেখিয়ে কমপক্ষে ২০ জনের কাছে অন্তত ৮০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। তার মোটরবাইক থামিয়ে ২ হাজার ৬০০ টাকা নেয়।

রহিমা বেগম অভিযোগ করেন, বুধবার সন্ধ্যার পর একটি হোটেল থেকে তার ছেলে আইনুসহ ৫ জনকে আটক করা হয়েছিল। তাদের মাদক দিয়ে হাজতে চালান দেওয়ার ভয় দেখিয়ে প্রত্যেকের কাছে ১ হাজার থেকে ৫ হাজার টাকা আদায় করা হয়। ওমর ফারুক জানান, বৃহস্পতিবার বিকালে ছোট বোনকে মোটরবাইকে নিয়ে কাজে যাচ্ছিলেন। এএসআই কামরুল তার কাছে জানতে চান, এটা তারই বোন কিনা। এরপর মাদক দিয়ে চালান দেওয়ার ভয় দেখিয়ে তার কাছ থেকৈ ৫ হাজার টাকা নেয়। রফিকুল ইসলাম নামে এক মুদি দোকানি অভিযোগ করেন, তার (এএসআই) কাছে সিগারেটের দাম চাইলে ক্ষুব্ধ হন। পরে দোকানে থাকা পাউরুটি মেয়াদোউত্তীর্ণ এমন দাবি করে ৫০০ টাকা জরিমানা আদায় করেন। গাঁজা সেবনের অভিযোগ তুলে দর্জি লুৎফরকে মারধর করে ৫ হাজার টাকা নেন। এছাড়া কম্পিউটার কম্পোজ ব্যবসায়ী এখলাসের দোকানে আইপিএল জুয়া চলে এমন অভিযোগে চার হাজার টাকা নেওয়া হয়েছে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান মিয়া জানান, সোর্স নাঈমের সঙ্গে ওই গ্রামের লোকজনের বিরোধ ছিল। এএসআই কামরুল তার পক্ষে ওই গ্রামে সাদা পোশাকে গেলেই সমস্যার সৃষ্টি হয়। তিনি দাবি করেন, গ্রামবাসীদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। এছাড়া তিনি ডিবি পুলিশের পরিচয় দেননি। জনগণ ভুল বুঝে তাদের স্কুল ঘরে বন্ধ করে রাখেন। শুক্রবার ১০টার দিকে তাদের উদ্ধার করা হয়। আর সাদা পোশাকে অভিযানে যাওয়ায় এএসআই কামরুলকে পুলিশ লাইন্সে ক্লোজ করা হয়েছে। সোর্স নাঈমের বিরুদ্ধে কোনও অভিযোগ না পাওয়ায় তার বিরুদ্ধে কোনও সিদ্ধান্ত হয়নি।

 

/এনআই/
সম্পর্কিত
সর্বশেষ খবর
১৩ বছর পর ইউপি নির্বাচন, ভোটারদের মাঝে উৎসবের আমেজ
১৩ বছর পর ইউপি নির্বাচন, ভোটারদের মাঝে উৎসবের আমেজ
মার্কিন শিক্ষার্থীদের বিক্ষোভ ছড়িয়ে পড়েছে ইউরোপ-অস্ট্রেলিয়ায়
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে বিক্ষোভ অব্যাহতমার্কিন শিক্ষার্থীদের বিক্ষোভ ছড়িয়ে পড়েছে ইউরোপ-অস্ট্রেলিয়ায়
বালুবাহী বলগেট থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ
বালুবাহী বলগেট থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ
পিনাকীর বিরুদ্ধে অভিযোগপত্র, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন
পিনাকীর বিরুদ্ধে অভিযোগপত্র, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন
সর্বাধিক পঠিত
ইমিগ্রেশনেই খারাপ অভিজ্ঞতা বিদেশি পর্যটকদের
ইমিগ্রেশনেই খারাপ অভিজ্ঞতা বিদেশি পর্যটকদের
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
বিক্রি না করে মজুত, গুদামে পচে যাচ্ছে আলু
এমন আবহাওয়া আগে দেখেনি ময়মনসিংহের মানুষ
এমন আবহাওয়া আগে দেখেনি ময়মনসিংহের মানুষ
মিয়ানমারে গিয়ে সেনা ট্রেনিং নিলেন ২ রোহিঙ্গা, বাংলাদেশে ঢুকলেন বুলেট নিয়ে
মিয়ানমারে গিয়ে সেনা ট্রেনিং নিলেন ২ রোহিঙ্গা, বাংলাদেশে ঢুকলেন বুলেট নিয়ে