X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

অনুষ্ঠানে আমন্ত্রণ মেলেনি এমপির, ডিসির অপসারণ দাবি

জয়পুরহাট প্রতিনিধি
১১ মে ২০২২, ১৮:১৩আপডেট : ১১ মে ২০২২, ২০:৩৭

জয়পুরহাট-১ ( জয়পুরহাট সদর ও পাঁচবিবি) আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদুকে অবমাননার অভিযোগে জয়পুরহাটের জেলা প্রশাসক (ডিসি) শরীফুল ইসলামের অপসারণের দাবি উঠেছে। এ দাবিতে বুধবার (১১ মে) সকাল সাড়ে ১১টায় জেলা শহরে বিক্ষোভ কর্মসূচি পালন করেন তার অনুসারীরা।

শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দান থেকে মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলে জেলা আওয়ামী লীগের পদধারী কাউকে দেখা যায়নি। তবে মিছিলে অংশ নেওয়া সবাই আওয়ামী লীগ- অঙ্গসংগঠনের নেতাকর্মী বলে সংগঠন সূত্রে জানা গেছে। 

জানা যায়, মঙ্গলবার সরকারি দুটি অনুষ্ঠানে এমপি সামছুল আলমকে আমন্ত্রণ জানানো হয়নি। এ ঘটনায় তার অনুসারীরা ডিসি ও জেলা হাসপাতালের তত্ত্বাবধায়কের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন।  কর্মসূচি শেষে তারা পৌর কমিউনিটি সেন্টারে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন। এমপি সামছুল আলম এই অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে তিনি ছাড়াও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এসএম সোলায়মান আলী, রাজা চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাহমুদ হোসেন, শিল্প ও বাণিজ্যে বিষয়ক সম্পাদক শহীদ ইকবাল, দফতর সম্পাদক মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

তবে জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান ও সাধারণ সম্পাদক জাকির হোসেন সেখানে উপস্থিত ছিলেন না। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা জয়পুরহাট-২ আসনের এমপি হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও জয়পুরহাট জেলা প্রশাসক (ডিসি) শরীফুল ইসলামের কড়া সমালোচনা করেন। 

স্থানীয় সূত্র ও এমপি সামছুল আলমের অনুসারীরা জানান, এমপি সামছুল আলম দুদু জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি। ১০ মে মঙ্গলবার জয়পুরহাট আধুনিক হাসপাতালে ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করা হয়। একই দিন বিকালে এমপির নির্বাচনি এলাকা পাঁচিবিবি পৌরসভায় মুক্তিযুদ্ধ জাদুঘর ও সংরক্ষণশালার উদ্বোধন হয়। এই দুই সরকারি অনুষ্ঠানে স্থানীয় এমপিকে আমন্ত্রণ করা হয়নি। 

এমপি সামছুল আলমের অনুসারীরা অভিযোগ করেন, ডিসি শরীফুল ইসলাম রাজনীতি করছেন। তিনি স্থানীয় এমপির সঙ্গে দূরত্ব সৃষ্টি করেছেন। এমপি দুদু সরকারি অনুষ্ঠানে থাকলে ডিসি সেখানে যান না। মঙ্গলবার সরকারি দুটি অনুষ্ঠানেও ডিসির ইন্ধনে স্থানীয় এমপিকে দাওয়াত করা হয়নি। এই ঘটনার মাধ্যমে স্থানীয় এমপিকে অবজ্ঞা ও অবমাননা করা হয়েছে। এ কারণে জয়পুরহাটের ডিসি ও আধুনিক জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সরদার রাশেদ মোবারক জুয়েলের অপসারণ চান তারা। 

এ বিষয়ে এমপি সামছুল আলম দুদু বলেন, জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলা আমার নির্বাচনি এলাকা। গত১১ মে মঙ্গলবার হাসপাতালের ডায়ালাইসিস সেন্টার ও পাঁচবিবি পৌরসভায় মুক্তিযুদ্ধ জাদুঘর ও সংরক্ষণশালার উদ্বোধন অনুষ্ঠানে আমাকে দাওয়াত করা হয়নি। জয়পুরহাট-২ আসনের এমপি ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধন করেছেন। কে কি উদ্বোধন করলো তাতে আমার আপত্তি নেই।  কিন্তু আমারতো দাওয়াত পাওয়ার কথা ছিল।

তিনি আরও বলেন, জয়পুরহাট সদর ও পাঁচবিবি নিয়ে জয়পুরহাট-১ আসন আর আক্কেলপুর কালাই-ক্ষেতলাল উপজেলা নিয়ে জয়পুরহাট-২ আসন। ডিসি শরীফুল ইসলাম মনে করেন জয়পুরহাটে একটি সংসদীয় আসন আছে। সেই আসনটি জয়পুরহাট-২। 

তিনি আরও অভিযোগ করেন, আমি আনুষ্ঠানে থাকলে ডিসি সেই অনুষ্ঠানে যান না। আবার জেলা প্রশাসনের অনুষ্ঠানে আমাকে দাওয়াত করা হয় না। দলীয় নেতাকর্মীরা আমাকে অবমাননার বিষয়টি মেনে নেননি। এ কারণে ডিসি ও হাসপাতালের তত্ত্বাবধায়কের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন।

জেলা প্রশাসক (ডিসি) মো. শরীফুল ইসলাম বলেন, জেলা প্রশাসনেরর পক্ষ থেকে হাসপাতাল ও পাঁচবিবি পৌরসভার অনুষ্ঠান আয়োজন করা হয়নি। হাসপাতালের তত্বাবধায়ক ও পাঁচিবির পৌরসভার প্রশাসক অনুষ্ঠানের আয়োজক ছিলেন। এমপি মহোদয় আমাকে ভুল বুঝেছেন। জেলা প্রশাসনের সব অনুষ্ঠানে এমপিকে দাওয়াত করা হয়। আমি এমপির অনুষ্ঠানে যাই না, এটা সঠিক নয়। আমি এখানে চাকরি করতে এসেছি। আমাকে স্থানীয় এমপি ভুল বুঝছেন।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রাশেদ মোবারক বলেন, আমি নিজে মোবাইল ফোনে কল করে এমপি সামছুল আলমকে দাওয়াত করেছি। তিনি উদ্বোধনী অনুষ্ঠানে আসেননি।

/টিটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ভ্যাটেই মিলবে রাজস্ব, অথচ ভ্যাট বাড়াতে অনীহা
ভ্যাটেই মিলবে রাজস্ব, অথচ ভ্যাট বাড়াতে অনীহা
বাংলাদেশে দক্ষতা উন্নয়নে বিনিয়োগের ফল দৃশ্যমান হচ্ছে
গ্লোবাল স্কিলস ফোরামে বক্তারাবাংলাদেশে দক্ষতা উন্নয়নে বিনিয়োগের ফল দৃশ্যমান হচ্ছে
ভারতের লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট কাল
ভারতের লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট কাল
তীব্র গরমে পানি চাইতে চাইতেই ট্রাফিক পুলিশের মৃত্যু
তীব্র গরমে পানি চাইতে চাইতেই ট্রাফিক পুলিশের মৃত্যু
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা