X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

মাদ্রাসা থেকে পিটিয়ে শিক্ষককে নেওয়া হলো ইউনিয়ন পরিষদে

নাটোর প্রতিনিধি
০৩ আগস্ট ২০২২, ১৭:১৯আপডেট : ০৩ আগস্ট ২০২২, ১৭:১৯

প্রায় তিন মাস আগে গঠিত হয় হয়বতপুর ফাজিল মাদ্রাসার পরিচালনা পরিষদ। স্থানীয় এমপি শফিকুল ইসলাম শিমুলের অনুসারী মাসুমকে সভাপতি হিসেবে মনোনীত করে কমিটি গঠন হয়। তবে এতে বিক্ষুব্ধ হন স্থানীয় আওয়ামী লীগের একাংশ। তারা ওই মাদ্রাসার প্রধানসহ অন্য শিক্ষকদের কমিটি পরিবর্তনে চাপ দিতে থাকে। তাদের কথামতো কমিটি পরিবর্তন না করায় প্রকাশ্যে এক শিক্ষককে মারপিট করতে করতে নিয়ে যাওয়া হয় ইউনিয়ন পরিষদে। খবর পেয়ে পুলিশ শিক্ষককে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। 

শিক্ষকদের অভিযোগ, ঘটনার কিছু পরে মারপিট করা আওয়ামী লীগ কর্মীরা পুনরায় এসে সবাইকে শাসিয়ে গেছেন যাতে বৃহস্পতিবার থেকে মাদ্রাসায় কোনও ক্লাস না হয়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক এবং পুলিশ সুপার। বিষয়টির সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পাশাপাশি বৃহস্পতিবার থেকে নির্ধারিত ক্লাস চলবে বলে জানান তারা। 

মাদ্রাসার কম্পিউটার শিক্ষক শরিফসহ অন্য শিক্ষকরা জানান, প্রতিদিনের মতো বুধবার মাদ্রাসায় ক্লাস শুরু হয়। দ্বিতীয় ঘণ্টার পর হঠাৎ স্থানীয় আওয়ামী লীগের একাংশের কিছু কর্মী ওই মাদ্রাসায় প্রবেশ করে কমিটি পরিবর্তনে শিক্ষকদের নির্দেশ দেন। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে আওয়ামী লীগ কর্মীরা ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জাফর বরকতকে মারপিট করতে থাকেন। এ সময় স্থানীয় লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউপি চেয়ারম্যান নূরুজ্জামান কালুও উপস্থিত ছিলেন। বিষয়টি দেখে অন্য শিক্ষিকরা ছুটে এসে ওই শিক্ষককে উদ্ধার করে মাদ্রাসার একটি রুমে নেন। পরে স্থানীয় চেয়ারম্যান নুরুজ্জামান কালুসহ আওয়ামী লীগ কর্মীরা সেখান থেকে চলে যান। 

কিছুক্ষণ পর তাদের মধ্যে একজন ফিরে এসে ওই শিক্ষককে দরজা খুলতে বলে। মাদ্রাসার স্টাফ মনে করে শিক্ষক দরজা খুললে তাকে আবার মারপিট শুরু করেন আওয়ামী লীগ কর্মীরা। এরপর তারা প্রকাশ্যে ওই শিক্ষককে মারপিট করতে করতেই রাস্তা দিয়ে পাশের লক্ষীপুর খোলাবাড়ীয়া ইউনিয়ন পরিষদে নিয়ে আবারও মারপিট করেন। খবর পেয়ে পুলিশ ওই শিক্ষককে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে।

বিদ্যালয়ের শিক্ষকদের দাবি, কমিটি গঠনের সঙ্গে রাজনৈতিক স্বার্থ জড়িত। কিন্তু শিক্ষকরা চান শিক্ষার সুষ্ঠু পরিবেশ। কমিটি গঠন নিয়ে ওই শিক্ষককে মারপিটের ঘটনায় সুষ্ঠু তদন্ত এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি শিক্ষার পরিবেশ নিশ্চিতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু পদক্ষেপ কামনা করেন তারা

ঘটনার পরপরই ওই মাদ্রাসায় ছুটে যান জেলা প্রশাসক শামীম আহমেদ এবং পুলিশ সুপার লিটন কুমার সাহা। তাদেরকে বিদ্যালয়ের শিক্ষকরা জানান, ওই আওয়ামী লীগ নেতাকর্মীরা ঘটনার কিছু পরে তাদের শাসিয়ে গেছে যাতে আগামীকাল থেকে মাদ্রাসায় কোনও ক্লাস না হয়। 

বিষয়টি শুনে জেলা প্রশাসক তাদের আশ্বস্ত করেছেন প্রতিদিনের মতো আগামীকাল থেকেও ক্লাস চলবে এবং যারা দোষী তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন তিনি।

সদর থানার ওসি নাছিম আহমেদ বলেন, খবর পেয়ে পুলিশ ওই শিক্ষককে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেছে। এ বিষয়ে কোনও অভিযোগ তিনি পাননি বলেও দাবি করেন ওসি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামান কালু মারদরে বিষয়টি স্বীকার করেন। তবে তিনি দাবি করেন, ‘আমি রাস্তা দিয়ে যাওয়ার সময় ওই মাদ্রাসায় জনগণের ক্ষোভ দেখতে পাই। সেখানে গিয়ে কথা বলতে চাইলে ওই শিক্ষক চেয়ার ছুড়ে মারেন। এতে বিক্ষুব্ধ হয়ে আমার সঙ্গে থাকা লোকজন এবং স্থানীয় কিছু লোক তাকে মারধর করেছে।’ 

ওই বিদ্যালয়ের কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন থেকে সমস্যা চলার পাশাপাশি বিদ্যালয়ের অধ্যক্ষ এবং ওই শিক্ষকের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ রয়েছে উল্লেখ করে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান চেয়ারম্যান।

/টিটি/
সম্পর্কিত
বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন অপহরণের শিকার সেই প্রার্থী
অবশেষে প্রার্থিতাই প্রত্যাহার করে নিলেন প্রতিমন্ত্রী পলকের শ্যালক
নাটোরে উপজেলা নির্বাচনরুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
সর্বশেষ খবর
রানার্সআপ হয়ে প্রিমিয়ার লিগে ওয়ান্ডারার্স 
রানার্সআপ হয়ে প্রিমিয়ার লিগে ওয়ান্ডারার্স 
ঘামে ভেজা ত্বকের যত্নে...
ঘামে ভেজা ত্বকের যত্নে...
চট্টগ্রামে ক্রিকেটারদের ‘ক্লোজড ডোর’ অনুশীলন
চট্টগ্রামে ক্রিকেটারদের ‘ক্লোজড ডোর’ অনুশীলন
হাসপাতালের ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা
হাসপাতালের ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
তাপপ্রবাহের গেটওয়ে যশোর-চুয়াডাঙ্গা
তাপপ্রবাহের গেটওয়ে যশোর-চুয়াডাঙ্গা