X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে তিন জনকে হত্যায় গ্রেফতার ৬

রাজশাহী প্রতিনিধি
০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৪৩আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৪৩

রাজশাহী নগরীতে তিন জনকে হত্যার ঘটনায় দুটি মামলা হয়েছে। এসব মামলায় ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম।

পুলিশ জানায়, নগরীর বোয়ালিয়া মডেল থানার সপুরা বিসিক শিল্পনগরী এলাকায় চোর সন্দেহে দুই নির্মাণশ্রমিককে পিটিয়ে হত্যার ঘটনায় বাড়ির মালিক ও তার শ্বশুরসহ চার জনকে গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এছাড়া ছোটবনগ্রাম উত্তরপাড়ায় কুল পাড়তে নিষেধ করায় একজনকে হত্যার ঘটনায় দুই জনকে গ্রেফতার করেছে চন্দ্রিমা থানা পুলিশ।

দুই নির্মাণশ্রমিক হত্যা মামলায় গ্রেফতারকৃতরা হলেন নগরীর বোয়ালিয়া মডেল থানার সপুরা বিসিক এলাকার মো. আব্দুল মালেকের ছেলে আব্দুল্লাহ, এয়ারপোর্ট থানার বায়া বাড়ইপাড়ার মৃত মনির উদ্দিনের ছেলে মাসুম রেজা (৫০), মো. শফিকুল ইসলামের ছেলে মো. মঈন উদ্দিন রিয়াল (১৯) ও রাজপাড়া থানার সিলিন্দা বাগানপাড়ার মো. মোশারফের ছেলে মো. ইমরান (২১)।

অপরদিকে, কুল পাড়াকে কেন্দ্র করে ডিস ব্যবসায়ীকে হত্যায় গ্রেফতারকৃতরা হলেন মো. নাসিম (২২) ও মো. শুভ (২০)। নাসিম শাহমখুদম থানার গাংপাড়ার মৃত আজম আলীর ছেলে। তিনি চন্দ্রিমা থানার আসাম কলোনি বউবাজার এলাকার বাসিন্দা। শুভ শাহমখদুম থানার পবা নতুনপাড়ার (গাংপাড়া) মৃত সাজ্জাদের ছেলে।

পুলিশ জানায়, আব্দুল্লাহর বাড়িতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার চৈতন্যপুর গ্রামের মো. রাকিবুল ইসলাম এবং নওগাঁর মান্দা থানার সাগুনিয়া গ্রামের মো. রেজাউল করিম (৫০) মিস্ত্রি হিসেবে নির্মাণকাজ করছিলেন। বৃহস্পতিবার বিকাল ৩টায় আব্দুল্লাহর বাড়িতে টাকা চুরির ঘটনা ঘটে। এই সন্দেহে আব্দুল্লাহ ও তার সহযোগীরা মিলে রাকিবুল ও রেজাউলকে রশি দিয়ে বেঁধে লোহার রড ও গাছের ডাল দিয়ে পিটিয়ে আহত করেন। আশপাশের লোকজন রাত ৯টায় জরুরি সেবার ৯৯৯ নম্বরে কল দিয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশকে ঘটনাটি জানান। বোয়ালিয়া মডেল থানা পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে রাকিবুল ও রেজাউলকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাকিবুলকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রাকিবুল ইসলামের স্ত্রী সোমা খাতুন চার জনের নামসহ অজ্ঞাত আরও ১০-১২ জনের বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় হত্যা মামলা করেন।

অন্যদিকে, বৃহস্পতিবার দুপুর ১টায় নগরীর চন্দ্রিমা থানার ছোট বনগ্রামে কাজেম আলী বিদ্যুতের বাড়ির সামনে গাছে ঢিল মেরে কুল পাড়ছিলেন নাসিম, শুভ ও আকাশ। কাজেম আলী তাদের ঢিল মেরে বরই পাড়তে নিষেধ করলে আসামিদের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে আসামিরা ক্ষিপ্ত হয়ে কাজেম আলীকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। স্থানীয়রা কাজেম আলীকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয়। এ ঘটনায় হত্যা মামলা করেন কাজেম আলীর ছোট বোন মৌসুমী খাতুন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে অভিযান চালিয়ে চন্দ্রিমা থানার মুশরইল এলাকা থেকে নাসিম ও শুভকে গ্রেফতার করে পুলিশ।

উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম বলেন, ‌‘দুই ঘটনায় মূল আসামিদের গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারে অভিযান চলছে। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।’

/এএম/
সম্পর্কিত
কুমিল্লা শিক্ষা প্রকৌশল কার্যালয়ে ঠিকাদারকে মারধর২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
ঢাবির জগন্নাথ হলে বসে প্রাথমিকের প্রশ্নের সমাধান!
উপজেলা নির্বাচনে পলকের হস্তক্ষেপ ঠেকাতে হাইকোর্টে রিট
সর্বশেষ খবর
ব্রাজিলের জার্সিতে এই বছরই শেষ মার্তার
ব্রাজিলের জার্সিতে এই বছরই শেষ মার্তার
৩ মে ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ ডেকেছে ইসলামী আন্দোলন
৩ মে ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ ডেকেছে ইসলামী আন্দোলন
ইসলামী ব্যাংকের নোয়াখালী জোনের কর্মকর্তা সম্মেলন
ইসলামী ব্যাংকের নোয়াখালী জোনের কর্মকর্তা সম্মেলন
ওলামা দলের আংশিক কমিটি দিয়েছে বিএনপি
ওলামা দলের আংশিক কমিটি দিয়েছে বিএনপি
সর্বাধিক পঠিত
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী