X
শুক্রবার, ২৪ মে ২০২৪
১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংগ্রহের জেরে ৪ সাংবাদিককে মারধরের অভিযোগ, পাল্টাপাল্টি মামলা

জয়পুরহাট প্রতিনিধি
১৮ মার্চ ২০২৪, ০১:১৮আপডেট : ১৮ মার্চ ২০২৪, ০১:১৮

জয়পুরহাটে সংবাদ সংগ্রহ করতে গিয়ে চার সাংবাদিক মারধরের শিকার হয়েছেন অভিযোগ উঠেছে। তবে অভিযুক্তরা বলছেন, তারা সাংবাদিকতার নামে চাঁদাবাজি করতে গিয়েছিলেন। এ নিয়ে পাল্টাপাল্টি দুটি মামলা দায়ের হয়েছে। 

জানা গেছে, জেলার পাঁচবিবির ফিচকাঘাট পীরপাল এলাকায় ক্ষুদ্র জাতিগোষ্ঠী জমিতে জোর করে মাটি কাটা নিয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হন চার সাংবাদিক। এ ঘটনাকে কেন্দ্র করে শনিবার রাতে ও রবিবার পাঁচবিবি থানায় দুটি মামলা করা হয়। 

একটি মামলার বাদি দৈনিক বাংলাদেশ সমাচারের জয়পুরহাট প্রতিনিধি মো. জুয়েল শেখ এবং অন্যটির বাদি ফিচকাঘাট পীরপাল এলাকার বাসিন্দা রায়হান চৌধুরী। সাংবাদিক মো. জুয়েল শেখের মামলায় ছাত্রলীগ নেতা মাহমুদুল হাসানসহ ৯ জনকে আসামি করা হয়েছে। রায়হান চৌধুরীর মামলায় হামলা ও মারধরের শিকার চার সাংবাদিককে আসামি করা হয়েছে। এজাহারে তাদের বিরুদ্ধ চাঁদাবাজির অভিযোগ আনা হয়েছে।

পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, চার সাংবাদিককে মারপিটের ঘটনায় শনিবার রাতে সাংবাদিক মো. জুয়েল শেখ বাদী হয়ে মামলা দায়ের করেছেন। রবিবার পীরপাল এলাকার বাসিন্দা রায়হান চৌধুরী বাদি হয়ে ওই চার সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মামলা দায়ের করেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে, এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। 
  
সাংবাদিক জুয়েল শেখের মামলার এজাহারে উল্লেখ করা হয়, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ফিচকাঘাট পীরপাল এলাকায় ক্ষুদ্র জাতিগোষ্ঠীর  জমিতে মহিপুর হাজী মহসিন সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আইন অমান্য করে ভেকু মেশিন দিয়ে করে মাটি খননের কাজ করছিলেন। ক্ষুদ্র জাতিগোষ্ঠীর ভুক্তভোগী লোকজনের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে তারা চার জন সাংবাদিক ঘটনাস্থলে যান। এ খবর পেয়ে ছাত্রলীগ নেতা মাহমুদুল ও তার দলবল নিয়ে সেখানে আসেন। ছাত্রলীগ নেতা মাহমুদুল ও তার দলবল লাঠিসোঁটা ও লোহার রড নিয়ে তাদের ওপর অতর্কিতভাবে চালিয়ে মারপিট করেন। তাদের টাকা-পয়সাও কেড়ে নেওয়া হয়।

অন্যদিকে রায়হান চৌধুরীর তার মামলার এজাহারে বলেন, তার নিজস্ব পুকুর খননের জন্য মেসার্স মাহমুদুল ট্রেডার্সকে দায়িত্ব দেন। প্রতিষ্ঠানটির পক্ষে কামরুল হাসান ভেকু মেশিন দিয়ে পুকুর খনন কাজ করছিলেন। গত শনিবার সাংবাদিক পরিচয়ে চার ব্যক্তি খননকৃত পুকুরে গিয়ে খনন কাজে বাধা দেন। তারা মুঠোফোন দিয়ে পুকুর খনন কাজের ভিডিও ধারণ করেন। তারা ৫০ হাজার টাকা দাবি করেন। ভেকু চালক কামরুল হাসান তাদের ৫ হাজার টাকা দেন।

এদিকে স্থানীয় সাংবাদিকরা জানান, ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জমিতে জোর করে মাটি কাটা হচ্ছিল, এমন খবর পেয়ে চার সাংবাদিক সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে গিয়েছিলেন। এসময় ছাত্রলীগ নেতা মাহমুদুল ও তার বাহিনীর সদস্যরা সংবাদ সংগ্রহে যাওয়া চার সাংবাদিককে বেধড়ক পিটিয়েছে। আহত চার সাংবাদিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। উল্টো হামলা ও মারধরের শিকার চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি জানান তারা।

/ইউএস/
সম্পর্কিত
বিদ্যুৎ-জ্বালানি খাতে অবদানের জন্য সম্মাননা পেলো এফইআরবি
পেশাদার সাংবাদিকতা চর্চার পরিবেশ তৈরিতে কাজ করছে সরকার: প্রতিমন্ত্রী
সাংবাদিকতার উন্মুক্ত ব্যবহারকে স্বাগত জানাই: স্থানীয় সরকারমন্ত্রী
সর্বশেষ খবর
দুধে পানি মেশানো হয়েছে বুঝবেন কীভাবে?
দুধে পানি মেশানো হয়েছে বুঝবেন কীভাবে?
বরখাস্ত হলেন জাভি
বরখাস্ত হলেন জাভি
রাজধানীতে ৬৫ বোমাসহ গ্রেফতার তিন আসামি রিমান্ডে
রাজধানীতে ৬৫ বোমাসহ গ্রেফতার তিন আসামি রিমান্ডে
সেলিম প্রধানের বাড়িতে হামলা ও গুলি, অভিযোগ করবেন রাশিয়ান অ্যাম্বাসিতে
সেলিম প্রধানের বাড়িতে হামলা ও গুলি, অভিযোগ করবেন রাশিয়ান অ্যাম্বাসিতে
সর্বাধিক পঠিত
নেপথ্যে ২০০ কোটি টাকার লেনদেন, সিলিস্তাকে দিয়ে হানি ট্র্যাপ
এমপি আজীম হত্যাকাণ্ডনেপথ্যে ২০০ কোটি টাকার লেনদেন, সিলিস্তাকে দিয়ে হানি ট্র্যাপ
শনিবার রাজধানীর যেসব সড়ক অর্ধবেলা বন্ধ থাকবে
শনিবার রাজধানীর যেসব সড়ক অর্ধবেলা বন্ধ থাকবে
পূর্ব তিমুরের মতো খ্রিষ্টান দেশ বানানোর চক্রান্ত চলছে: শেখ হাসিনা
পূর্ব তিমুরের মতো খ্রিষ্টান দেশ বানানোর চক্রান্ত চলছে: শেখ হাসিনা
বাংলাদেশি শান্তিরক্ষীদের নিয়ে নতুন ষড়যন্ত্র?
বাংলাদেশি শান্তিরক্ষীদের নিয়ে নতুন ষড়যন্ত্র?
সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ
সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ