X
সোমবার, ০৬ মে ২০২৪
২৩ বৈশাখ ১৪৩১

ভোটারদের লাইনে অপ্রাপ্তবয়স্করা

কু‌ড়িগ্রাম প্রতি‌নি‌ধি
২৮ নভেম্বর ২০২১, ১৬:৩৯আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১৬:৩৯

তৃতীয় দফায় কু‌ড়িগ্রা‌মের তিন উপজেলার ২৭ ইউনিয়নে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। রবিবার (২৮ নভেম্বর) সকাল থেকে ভোট শুরু হয়। তবে কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোট‌কেন্দ্রগু‌লো‌তে নারী ভোটার‌দের উপ‌চেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। এ ছাড়া কেন্দ্রগুলোতে ধীরগতির কারণে অস্বস্তিতে পড়েছিলেন ভোটাররা। এদিকে, বিভিন্ন কেন্দ্রে ভোটারদের লাইনে অপ্রাপ্ত বয়স্কদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

জেলার সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নে কয়েকটি কেন্দ্রের অপর্যাপ্ত পরিসরের কারণে ভোটগ্রহ‌ণে ধীরগতি লক্ষ্য করা গেছে। এ নি‌য়ে কেন্দ্রগুলোর দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

ঘোগাদহ ইউনিয়নের রসুলপুর কমিউনিটি ক্লিনিক কেন্দ্রে ভোট দি‌তে আসা হা‌লিমা বেগম ও আক‌লিমা জানান, সকাল ৮টা থেকে লাইনে দাঁড়ি‌য়ে থাকলেও বেলা সাড়ে ১১টা পর্যন্ত ভোট কক্ষে প্রবেশ কর‌তে পারেননি। ভোটগ্রহ‌ণে ধীরগতির কারণে লাইনে দাঁড়িয়ে ধৈর্যহারা হ‌য়ে পড়েছেন হা‌লিমা ও আক‌লিমাসহ লাইনে দাঁড়া‌নো নারী ভোটাররা। একই ক্ষোভ পুরুষ ভোটার‌দেরও। এই কেন্দ্রের ভোট কক্ষ আকা‌রে এতই ছোট যে এজেন্টরা কক্ষের বাইরের বারান্দায় বসে দায়িত্ব পালন করছিলেন।

ভোটারদের লাইনে অপ্রাপ্তবয়স্করা

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবুল বাশার মো. ওবায়দুল্লাহ ভোটার‌দের ক্ষো‌ভের বিষয়‌টি স্বীকার ক‌রে বলেন, ‘এই কেন্দ্রটি ভোটগ্রহ‌ণের জন্য কোনোভা‌বেই উপযুক্ত নয়। এখানে বুথ স্থাপন এমনকি ভোট গণনা করার জন্য পর্যাপ্ত স্থান নেই। এরপরও এমন স্থাপনায় ভোট‌কেন্দ্র নির্ধারণ করাটা দুঃখজনক।’

‘সরকারি দায়িত্ব পালন কর‌তে বাধ্যবাধকতা থাকায় আমার কিছুই করার নেই। কর্তৃপক্ষ‌কে বিষয়‌টি জানালেও তারা বিকল্প কোনও ব্যবস্থা নেননি’ যোগ করেন এই কর্মকর্তা।

একই চিত্র দেখা গেছে ইউনিয়ন ভূমি অফিস কেন্দ্রে। এই কেন্দ্রের ভোট কক্ষগু‌লোতে অপর্যাপ্ত পরিসরে প্রার্থীর এজেন্টরা ঠাসাঠাসি হ‌য়ে বসতে বাধ্য হ‌য়ে‌ছেন। ভোটগ্রহ‌ণে ধীরগতির কারণে রবিবার দুপুর পর্যন্ত ভোটার‌দের লম্বা লাইনে অপেক্ষা কর‌তে দেখা গেছে। ভোট কক্ষের আকার নি‌য়ে হতাশা ব্যক্ত করেছেন এই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা।

কেন্দ্রে নারী ভোটারদের উপচে পড়া ভিড

ঘোগাদহ কাজলদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যাপক জাল ভোট দেওয়ার অভিযোগ করেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল মা‌লেক সরকার। ওই কেন্দ্রে গি‌য়ে দেখা গেছে, অপ্রাপ্ত বয়স্করা ভোটার‌দের লাইনে দাঁড়িয়ে আছে। তারা অন্যের ভোট দি‌তে কক্ষে প্রবেশ করার জন্য অপেক্ষা করছে। তারা ভোটার কি-না তা জান‌তে সংবাদকর্মীরা প্রশ্ন কর‌তেই লাইন ছেড়ে দৌ‌ড়ে পালিয়ে যায়।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা অজয় রায়কে বিষয়‌টি জানালেও তিনি কার্যকর কোনও ব্যবস্থা নিচ্ছিলেন না। প‌রে বিষয়‌টি নি‌য়ে রিটার্নিং কর্মকর্তা জহুরুল হককে জানালে তিনি খোঁজ নি‌য়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। ত‌বে এ জন‌্য তিনি এজেন্টদের পক্ষ থেকে অভিযোগ করার পরামর্শ দেন।

ইউনিয়নের অন্যান্য কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের খবর পাওয়া গেছে। বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়েছে।

/এফআর/
সম্পর্কিত
আওয়ামী লীগ নেতাকে হারিয়ে বিএনপির বহিষ্কৃত নেতা রউফ জয়ী
লক্ষ্মীপুরের পাঁচ ইউপির তিনটিতে নতুন মুখ, দুটিতে পুরোনোতে আস্থা
দিনাজপুরে ইউপি নির্বাচনে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত ১ 
সর্বশেষ খবর
প্রথম ধাপের প্রার্থীদের ৫৬ শতাংশই ব্যবসায়ী: টিআইবি
উপজেলা নির্বাচনপ্রথম ধাপের প্রার্থীদের ৫৬ শতাংশই ব্যবসায়ী: টিআইবি
বিজেপি ও তৃণমূলের মাথাব্যথা এখন কম ভোটার উপস্থিতি
লোকসভা নির্বাচনবিজেপি ও তৃণমূলের মাথাব্যথা এখন কম ভোটার উপস্থিতি
দিনে টার্গেট, রাতে ট্রান্সফরমার চুরি করতে লাগে ২০-২৫ মিনিট
দিনে টার্গেট, রাতে ট্রান্সফরমার চুরি করতে লাগে ২০-২৫ মিনিট
আওয়ামী লীগ এখন শূন্য মুড়ির টিন: রিজভী
আওয়ামী লীগ এখন শূন্য মুড়ির টিন: রিজভী
সর্বাধিক পঠিত
অভিযোগের শেষ নেই মাদ্রাসায়, চলছে শুদ্ধি অভিযান
অভিযোগের শেষ নেই মাদ্রাসায়, চলছে শুদ্ধি অভিযান
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
এই ৬ বীজ নিয়মিত খেলে সুস্থ থাকতে পারবেন দীর্ঘদিন
এই ৬ বীজ নিয়মিত খেলে সুস্থ থাকতে পারবেন দীর্ঘদিন
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র