X
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩
১৩ মাঘ ১৪২৯

ডিসির মোবাইল নম্বর ক্লোন, জনপ্রতিনিধিদের কল করে টাকা দাবি

পঞ্চগড় প্রতিনিধি
০৮ অক্টোবর ২০২২, ১৬:৫৮আপডেট : ০৮ অক্টোবর ২০২২, ১৬:৫৮

পঞ্চড় জেলা প্রশাসকের (ডিসি) মোবাইল নম্বর ক্লোন করে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা চালাচ্ছে দুষ্কৃতিকারীরা। নির্বাচনের প্রার্থী ও ভোটারদের কল করে বিশেষ বরাদ্দ দেওয়ার নামে অর্থ দাবি করছে। এই ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এই নিয়ে জেলাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পুলিশ ও একাধিক ব্যক্তি জানান, শনিবার (৮ অক্টোবর) বেলা ১১টা এক মিনিটে ০১৭১৩৮৮০৮৭৬ নম্বর থেকে অজ্ঞাত ব্যক্তি প্রথমে জেলা পরিষদ নির্বাচনের আটোয়ারী উপজেলার সদস্য প্রার্থী মো. মাজেদুর রহমান বুকুলকে কল করেন। সেই ব্যক্তি নিজেকে পঞ্চগড়ের ডিসি পরিচয় দেন এবং নম্বরটি তার ব্যক্তিগত বলে জানান। পরে মাজেদুর রহমান প্রশ্ন করলে তিনি পঞ্চগড় জেলা প্রশাসকের সরকারি ০১৭১৩২০০৮০৩ নম্বর ক্লোন করে সেই নম্বর দিয়ে কল করে তার পূর্বের কথিত ব্যক্তিগত নম্বরে (০১৭১৩৮৮০৮৭৬) ফিরতি কল করতে বলেন। কল করলে তাকে ফোনে বলেন, আমি বিভিন্ন ইউনিয়ন পরিষদে বিশেষ বরাদ্দ দিয়ে আপনার ভোটের বিষয়ে হেল্প করতে চাই। এর বিনিময়ে তিনি বিকাশের মাধ্যমে টাকা দাবি করেন।

একইভাবে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলনকে কল করে তার পছন্দের প্রার্থীকে নির্বাচনে সদস্য নির্বাচিত করার প্রস্তাব দেন। এ সময় প্রতারক বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে বলেন। জেলা প্রশাসকের নামে মোবাইলে কল করে অর্থ চাওয়ার বিষয়টি সন্দেহ হলে তারা তাৎক্ষণিক বিষয়টি জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের জানান। একইসঙ্গে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসকের ব্যক্তিগত সহকারী মো. আলতাফ হোসেন পঞ্চগড় সদর থানায় সাধারণ ডায়েরি করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) সতর্কতামূলক প্রচারণার পোস্ট দেন।

জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থী মো. মাজেদুর রহমান বকুল বলেন, বেলা ঠিক ১১টা এক মিনিটে ০১৭১৩৮৮০৮৭৬ নম্বর থেকে কল করে আমাকে পঞ্চগড়ের ডিসি হিসেবে পরিচয় দেন। ডিসি স্যারের সরকারি নম্বর আমার সেভ আছে জানালে তিনি ডিসি স্যারের সেই সরকারি নম্বর দিয়েই কল করেন। আগের নম্বরে কল ব্যাক করতে বলেন। আমি কল ব্যাক করলে তিনি আমাকে ইউনিয়ন পরিষদে বরাদ্দ দেওয়ার কথা বলেন এবং আমাকে সেই ইউনিয়ন পরিষদের ভোটারদের কাছ থেকে ভোট নিতে সহায়তার কথা বলেন। একইসঙ্গে আমার কাছে বিকাশের মাধ্যমে টাকা চাওয়া হয়।

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন বলেন, সকালে অজ্ঞাত একজন আমাকে কল করে আমার এক প্রার্থীকে নির্বাচনে সদস্য নির্বাচিত করার প্রস্তাব দেন। এর বিনিময়ে বিকাশের মাধ্যমে টাকাও পাঠাতে বলেন। আমি শুরু থেকেই তার প্রতারণার বিষয়টি বুঝতে পারি। বিষয়টি তাৎক্ষণিক জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের জানাই।

পঞ্চগড় সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ মিঞা বলেন, জেলা প্রশাসকের নম্বর ক্লোন করে চলমান জেলা পরিষদ নির্বাচনের প্রভাব বিস্তারসহ অর্থ চাওয়ার ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। প্রতারকের নম্বরসহ বিভিন্ন দিক গুরুত্বের সঙ্গে তদন্ত শুরু করেছি। আশা করি, দ্রুত প্রতারক চক্রকে আইনের আওতায় আনা হবে।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাদ জাহান বলেন, কোনও একটি অসাধু চক্র জেলা প্রশাসকের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভার মেয়র, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, পৌর কাউন্সিলরসহ বিভিন্ন ব্যক্তির কাছে অর্থ এবং ভোট চাওয়ার মতো অবৈধ প্রস্তাব দেওয়া হয়। এ নিয়ে সংশ্লিষ্টদের মাঝে সতর্কতামূলক প্রচারণাসহ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, আমি ঢাকায় অবস্থান করছি। এখন মানুষ এগুলো বোঝে, আমার কণ্ঠ সবাই চেনে। সবাইকে সতর্ক করে দেওয়া হয়েছে।

/এফআর/
সর্বশেষ খবর
বুড়িগঙ্গায় লঞ্চের ধাক্কায় ট্রলার উলটে চালক নিহত
বুড়িগঙ্গায় লঞ্চের ধাক্কায় ট্রলার উলটে চালক নিহত
মধ্যরাতে উপাচার্যের বাসভবনের সামনে ছাত্রীদের অবস্থান
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়মধ্যরাতে উপাচার্যের বাসভবনের সামনে ছাত্রীদের অবস্থান
কাভার্ডভ্যানের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
কাভার্ডভ্যানের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
পশ্চিমবঙ্গে বিজেপির টার্গেট ১৩ মুসলিম অধ্যুষিত আসন
পশ্চিমবঙ্গে বিজেপির টার্গেট ১৩ মুসলিম অধ্যুষিত আসন
সর্বাধিক পঠিত
বিয়ে করে বিপাকে অভিনেতা তৌসিফ!
বিয়ে করে বিপাকে অভিনেতা তৌসিফ!
উপহার পেয়েছিলেন মাত্র চারটি, এখন তাদের ছাগল-ভেড়া ৬৩টি
উপহার পেয়েছিলেন মাত্র চারটি, এখন তাদের ছাগল-ভেড়া ৬৩টি
রাজধানীতে বিক্রি হচ্ছে জমজমের পানি
রাজধানীতে বিক্রি হচ্ছে জমজমের পানি
কলকাতার দেয়ালে দেয়ালে তাসনিয়া: ফারিণের পাশে দাঁড়ালেন প্রসেনজিৎ
কলকাতার দেয়ালে দেয়ালে তাসনিয়া: ফারিণের পাশে দাঁড়ালেন প্রসেনজিৎ
প্রধানমন্ত্রী কুমিল্লা নামেই বিভাগ দিন: এমপি বাহার
প্রধানমন্ত্রী কুমিল্লা নামেই বিভাগ দিন: এমপি বাহার