X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

একসঙ্গে রাজের পাঁচ চলচ্চিত্র!

বিনোদন রিপোর্ট
২৬ জানুয়ারি ২০১৭, ১৪:০৫আপডেট : ২৬ জানুয়ারি ২০১৭, ১৫:২২

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ/ ছবি: সংগৃহীত ‘প্রজাপতি’, ‘ছায়া-ছবি’, ‘তারকাঁটা’ ও ‘সম্রাট’। এরমধ্যে তিনটি মুক্তি পেয়েছে। একটি প্রতীক্ষিত। গেল পাঁচ বছরে এই চারটি চলচ্চিত্র নির্মাণ করেছেন ছোট পর্দার জনপ্রিয় পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। প্রক্রিয়া চলছে তার পঞ্চম চলচ্চিত্র ‘তুমি যে আমার’ নির্মাণের।

তবে তার আগেই একসঙ্গে নতুন পাঁচটি চলচ্চিত্র মুক্তি পাচ্ছে তার! একটু অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি। আর এই ছবিগুলো একসঙ্গে মুক্তি পাচ্ছে বিশ্ব ভালোবাসা দিবস (১৪ ফেব্রুয়ারি, ২০১৭) সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে আরটিভি ও অন্তর্জালের বিভিন্ন মাধ্যমে। বাংলা ট্রিবিউনকে এমনটাই জানালেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

আরও জানান, প্রতিটি চলচ্চিত্রই মাত্র পাঁচ মিনিট দৈর্ঘ্যে সাজানো। তাই এর নাম ‘স্বল্পদৈর্ঘ্য’।
শুটিং শুরু হয়ে গেছে। শেষ হয়েছে দুটির কাজ। চলছে তিনটির শুটিং। পাশাপাশি শুটিং শেষ হওয়া কাজগুলোর ব্যাকগ্রাউন্ড মিউজিক, সম্পাদনা ও কালার গ্রেডিংও চলছে দ্রুতলয়ে।

ছবিগুলোর নাম-শিল্পীরা হলেন, মিশু সাব্বির-আশা অভিনীত ‘বন্ধু’, ইরেশ যাকের ও পিয়া বিপাশা’র ‘ডায়রি’, ইমন ও খালেদা আক্তার কল্পনার ‘মা’, অ্যালেন শুভ্র-মুনিরা ইউসুফ মেমীর ‘ম্যাডেল’ এবং শাওন ও তামিমের ‘দশ লাখ টাকা’।

‘বন্ধু’ ছবির শুটিংয়ের ফাঁকে রাজ, আশা ও মিশু ‘ডায়রি’ ছবির দৃশ্যে পিয়া বিপাশা ও ইরেশ যাকের ভালোবাসাময় পাঁচটি গল্পই চূড়ান্ত করা হয়েছে ‘প্রাণ-ফ্রুটো লাভ এক্সপ্রেস’ ইভেন্টের মাধ্যমে দর্শকের পাঠানো গল্প থেকে।
একসঙ্গে পাঁচ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রসঙ্গে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘দৈর্ঘ্য ছোট, তাই বলে কাজটি কিন্তু সহজ নয়। কারণ, প্রতিটি কাজই আমরা সময় নিয়ে পূর্ণাঙ্গ সিনেমার আদলে নির্মাণ করছি। শুটিং, মিউজিক, এডিটিং, কালার গ্রেডিং, সম্পাদনা, শিল্পী প্রেজেন্টেশন- সবই সিনেমার মতো করার চেষ্টা করছি। আমি তো মনে করি, একটি আড়াই ঘন্টার ছবি নির্মাণের চেয়ে এটি কঠিন কাজ। কারণ, মাত্র পাঁচ মিনিটে পুরো গল্পটি আমাকে তুলে ধরতে হচ্ছে। তবে সবার সহযোগিতায় কাজগুলো ভালোই হবে, আশা করছি।’
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!