X
শনিবার, ২৬ নভেম্বর ২০২২
১১ অগ্রহায়ণ ১৪২৯

ঢাকা অ্যাটাক: প্রথম সপ্তাহের আয় সাড়ে তিন কোটি

বিনোদন রিপোর্ট
১৪ অক্টোবর ২০১৭, ১৬:৩৯আপডেট : ১৫ অক্টোবর ২০১৭, ১৪:০৬

‘ঢাকা অ্যাটাক’ এর নায়ক শুভ ও নায়িকা মাহি/ ছবি: সাজ্জাদ চলতি বছরের অন্যতম আলোচিত ছবি ‌‌‘ঢাকা অ্যাটাক’ মুক্তির প্রথম দিন বেশ চমকে গিয়েছিল ঢালিউড প্রেমীরা। ছবিটি গত এক সপ্তাহ ধরে সেই চমক ধরে রেখেছে। দ্বিতীয় সপ্তাহে ১২২টি থেকে বেড়ে প্রেক্ষাগৃহের সংখ্যা দাঁড়িয়েছে ১৩০টিতে।
‘ঢাকা অ্যাটাক’-এর পরিবেশনা সংস্থা অভি কথাচিত্রের সিইও জাহিদ হাসান অভি জানিয়েছেন, গত এক সপ্তাহে ছবিটির নেট সেল প্রায় সাড়ে তিন কোটি টাকা। তবে তারা মোট টিকিট বিক্রির পরিমাণ প্রকাশ করতে অনিচ্ছুক।
প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, গ্রস ও নেট সেলের তারতম্যের কারণে নানা ধরনের বিভ্রান্তি ছড়াচ্ছে। তাই তারা শুধু তাদের আয় অর্থাৎ নেট সেল প্রকাশ করছেন।
এদিকে মুক্তির প্রথম দিন (৬ অক্টোবর) জানা গিয়েছিল ছবিটির নেট সেল ১ কোটি টাকার ওপরে ছিল। অন্যদিকে মোট টিকিট বিক্রির টাকার পরিমাণ ছিল চার কোটি।
পরিচালক দীপঙ্কর দীপন জানিয়েছেন, দ্বিতীয় সপ্তাহের প্রথম দিন পেরিয়ে (১৩ অক্টোবর) এসে ছবির আয় একই রয়েছে। কোনও কোনও সিনেপ্লেক্স রেকর্ড পরিমাণ শো বাড়িয়েছে। এরমধ্যে ১৪ অক্টোবর থেকে স্টার সিনেপ্লেক্স ৮টি ও যমুনা ব্লকব্লাস্টার সিনেমাসে দিনে ৫টি করে শো প্রদর্শন করছে।
‘ঢাকা অ্যাটাক’কে বলা হচ্ছে দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার। বোম নিষ্ক্রিয় ইউনিটের সদস্য, পুলিশ কমিশনার, সোয়াট ও গোয়েন্দা কর্মকর্তা, সাংবাদিক সব ধরনের চরিত্রই আছে ছবিটিতে। অ্যাকশন দৃশ্যে ব্যবহার করা হয়েছে পুলিশের ব্যবহৃত ৪৫ পাউন্ড ওজনের বোমা স্কোয়াডের বিশেষ পোশাক ও পাঁচ কিলোগ্রাম ওজনের হেলমেট। এর পরিচালক দীপংকর দীপন দেড় যুগ ধরে নাটক ও ডকুমেন্টারি নির্মাণ করে হাত পাকিয়েছেন। ‘ঢাকা অ্যাটাক’ তার প্রথম ছবি। একদল চৌকস পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে সাজানো হয়েছে এটি।
এ ছবিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, শিপন মিত্র। খলচরিত্রে আছেন অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি তাসকিন রহমানকে।
ছবিটির মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি সানী সানোয়ার। ‘ঢাকা অ্যাটাক’ যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লি. ও থ্রি-হুইলারস লি.।

/এমআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এক সিনেমায় প্রভাসের তিন নায়িকা
এক সিনেমায় প্রভাসের তিন নায়িকা
মক্কা-মদিনা সফরে পূর্ণিমা
মক্কা-মদিনা সফরে পূর্ণিমা
বিয়ের জন্য পাত্র খুঁজছেন স্বস্তিকা!
বিয়ের জন্য পাত্র খুঁজছেন স্বস্তিকা!
গোয়ার উৎসবে সিনেমার সঙ্গে ফারিয়ার রূপের ঝলক
গোয়ার উৎসবে সিনেমার সঙ্গে ফারিয়ার রূপের ঝলক
সম্মাননা পেলেন বাচিক শিল্পী আশরাফুল আলম ও কণ্ঠশিল্পী রফিকুল আলম
দুই দিনের রবীন্দ্রসংগীত উৎসব শুরুসম্মাননা পেলেন বাচিক শিল্পী আশরাফুল আলম ও কণ্ঠশিল্পী রফিকুল আলম