X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

৩৮ বছর পর বিমানের বিজ্ঞাপনচিত্র

বিনোদন রিপোর্ট
২৩ জানুয়ারি ২০১৯, ১৪:৩১আপডেট : ২৩ জানুয়ারি ২০১৯, ১৫:১৪

ড্রিমলাইনার নিয়ে বিমানবন্দরে অমিতাভ রেজা ও তার শুটিং ইউনিট তিন যুগেরও বেশি সময় পর দেশের পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন বিজ্ঞাপনচিত্র তৈরি হচ্ছে। এটি নির্মাণ করছেন ‘আয়নাবাজি’ খ্যাত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী।
জানা গেছে, এই বিজ্ঞাপনে বাংলাদেশের প্যানারমিক সৌন্দর্য তুলে ধরা হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইনস আকাশে এক টুকরো বাংলাদেশ তুলে ধরছে, এ বিষয়টিও প্রাধান্য পাবে।
এ বিজ্ঞাপনে পেশাদার কোনও মডেল থাকছে না। তবে এতে মূল চমক হিসেবে থাকছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত বাংলাদেশ বিমানের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার।

জানা গেছে, গত বছরের ডিসেম্বরে বিজ্ঞাপনচিত্রটির শুটিং শুরু হয়। দেশের ১৬টি লোকেশনে এর কাজ হয়েছে। পাশাপাশি ব্যবহার করা হচ্ছে গ্রাফিক্স অ্যানিমেশন। ১ মিনিটের মূল বিজ্ঞাপন ছাড়াও থাকবে ৩০ ও ১৫ সেকেন্ডের ছোট সংস্করণ।
ফেব্রুয়ারির মাঝামাঝি পোস্ট-প্রোডাকশনের কাজ শুরু হবে ভারতের মুম্বাইয়ে। মার্চের আগেই পুরো নির্মাণ প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানিয়েছেন নির্মাতা অমিতাভ রেজা।
বিজ্ঞাপনচিত্রটি প্রসঙ্গে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘৩৮ বছর আগে বিমানের জন্য একটি বিজ্ঞাপন নির্মাণ করা হয়েছিল। এরপর আর কোনও বিজ্ঞাপন বানানো হয়নি। আকাশে বিমান একটুকরো বাংলাদেশ, এই থিমকে মাথায় রেখে এটি সাজানো হচ্ছে।’ ড্রিমলাইনার নিয়ে বিমানবন্দরে অমিতাভ রেজা ও তার শুটিং ইউনিট
বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) আরও জানান, বাংলাদেশ এয়ারলাইনসের পক্ষ থেকে বিজ্ঞাপনটি নির্মাণের কাজ পায় বিজ্ঞাপনী সংস্থা গ্রে অ্যাডভার্টাইজিং। তাদের কাছ থেকে এটি নির্দেশনা দেওয়ার দায়িত্ব পেয়েছেন অমিতাভ রেজার প্রতিষ্ঠান হাফ স্টপ ডাউন।

/সিএ/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!